১৫ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাধবদীতে ২ নারী জঙ্গীর আত্মসমর্পন, অভিযান সমাপ্ত

মাধবদীতে ২ নারী জঙ্গীর আত্মসমর্পন, অভিযান সমাপ্ত

স্টাফ রিপোর্টার, নরসিংদী ॥ ২ নারী জঙ্গী আত্মসমর্পনের মাধ্যমে মাদবদীতে জঙ্গী বিরোধী অভিযান সমাপ্ত করেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ।

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বিকাল ৩ টায় এ তথ্য গনমাধ্যমকে নিশ্চিত করেন। তিনি জানান, এ অভিযানে খাদিজা আক্তার মেঘনা ও মৌ নামে দুই নারী জঙ্গী বেলা পৌনে ৩ টার দিকে সমঝোতার মাধ্যমে আত্মসমর্পন করে। এ অভিযানে কোন হতাহতের ঘটনা ঘটেনি। অনেক বুঝিয়ে উল্লেখিত ২ নারী জঙ্গীকে আত্মসমর্পনে বাধ্য করা হয়। মাধবদী বাজার সংলগ্ন ছোট গদাইরচড় গাংপাড় হাজী আফজাল হোসেনের ৭ তলা দালানের একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে ওরা আস্তানা গড়ে তোলে । আস্তানায় আরো অনেকে যাতায়াত করতো বলে এলাকাবাসী সুত্রে জানা যায়।

মাধবদী ও ভগিরতপুরের জঙ্গী আস্তানা একই সুত্রে গাঁথা । মাধবদী সংলগ্ন ভগিরতপুরে মঙ্গলবার জঙ্গী বিরোধী অভিযানে নিহতদের পরিচয় পাওয়া গেছে । এরা হলো আকলিমা আক্তার মনি এবং তার স্বামী আবু আব্দুল্লাহ বাঙ্গালী ।

উল্লেখ্য, ৪ জঙ্গীর মধ্যে ৩ জন গত ২০১৭ সালের আগষ্ট মাসে মিরপুর মডেল থানা এলাকায় জঙ্গী বিরোধী অভিযানে গ্রেফতার হয়। পরে আদালত থেকে জামিন প্রাপ্ত হয়ে এরা বাড়িতে না গিয়ে নরসিংদী ভগিরতপুর ও মাধবদীতে পৃথক দুটি আস্তানা গড়ে তোলে এবং জঙ্গী বিরোধী অভিযানে গ্রেফতার হয়েছিল । দীর্ঘদিন হাজত বাসে গিয়ে গত ৭ অক্টোবর নাজমুল ও হাফেজ নামের সহায়তায় বাসা ভাড়া নিয়ে আস্তানায় উঠে। নাজমুল ও হাফেজকে পুলিশ গ্রেফতার করেছে। নরসিংদী জেলা পুলিশ এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবেন বলে তিনি জানান।

পুলিশের কাছে আত্মসমর্পনকারী নারী জঙ্গী খাদিজা আক্তার মেঘনা ও মৌ কে ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের লক্ষ্য ও উদ্দেশ্য জানা যাবে এমন ধারনা পোষন করে তিনি বলেন, মাধবদীর জঙ্গী আস্তানা নিস্ক্রীয় করা হয়েছে। এসময় ঢাকা রেঞ্জের ডিআইজী চৌধুরী আবদুল্লাহ আল মামুন, নরসিংদী পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন উপস্থিত ছিলেন। সকাল ১০ টা থেকে বেলা পৌনে ৩ টা পর্যন্ত শ্বাসরুদ্ধকর অভিযান পরিচালনা করা হয়। অভিযানে আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত বিভিন্ন ইউনিট অংশ নেয়।

অভিযান চলাকালে মাধবদী বাজারের সকল দোকান পাট , স্কুল ,কলেজ সহ বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধ ছিল। এছাড়া ঘটনাস্থলের ৫০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়। ফলে জনসাধারন ও গন মাধ্যমের যাতায়াত ছিল বন্ধ।

উল্লেখ্য সোমবার রাত ১০ টা থেকে উল্লেখিত আস্তানাটি ঘিরে রেখেছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আস্তানায় পানি ,বিদ্যুৎ, গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে অভিযান পরিচালনা করা হয়। সাফল্যজনক ভাবে অভিযানটি পরিচালিত হওয়ায় এলাকাবাসীরা ধন্যবাদ জানিয়েছেন।