১৫ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বড় পরিচয় আমরা বাঙালি : এমিলি

বড় পরিচয় আমরা বাঙালি : এমিলি

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ জাতীয় সংসদের সাবেক হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতর মডেল। এই দেশে সকল ধর্মের মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে বসবাস করছে। বড় পরিচয় আমরা বাঙালি। সকলে মায়ের ভাষায় অর্থ্যাৎ বাংলা ভাষায় কথা বলে। এখনে ধর্ম যার যার উৎসব সবার। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে শুধু দেশের উন্নয়ন হয়নি মানুষেরও উন্নয়ন হয়েছে। বাঙালি সৌহার্য বৃদ্ধি পেয়েছে। বাঙালির নিজস্ব ঐতিহ্য ও কৃষ্টি তথা দেশজ সংস্কৃতি ধারণে গাজরণ সৃষ্টি হয়েছে।

তিনি বঙ্গবন্ধুর সোনার বাংলা রূপান্তর তথা সার্বিক মুক্তির জন্য শেখ হাসিনার হাতকে শক্তিশালি করার আহ্বান জানান। অধ্যাপিকা এমিলি বলেন, সম্ভবনার এই দেশে স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যাই করা হয়নি, ৪র্থ শ্রেণির ছাত্র অবুঝ শিশু শেখ রাসেলকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। সেই সঘোষিত খুনী এবং তাদের দোশরদের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়া তথা ব্যালটে মাধ্যমে ধিক্কার জানানোর সময় এসেছে। তিনি বৃহস্পতিার টঙ্গীবাড়িতে পূজামন্ডপ পরিদর্শন এবং শেখ রাসেলের জন্ম দিন নিয়ে মতবিনিময় কালে এসব কথা বলেন।

মুন্সীগঞ্জ-২ আসনের এই সংসদ সদস্য দিনব্যাপী টঙ্গীবাড়ির পূজা মন্ডপগুলো পরিদর্শনকালে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সাথে কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন টঙ্গীবাড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কাজী ওয়াহিদ, মহিলা ভাইস চেয়ারম্যান এমিলি পারভিন, জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি সমর কুমার ঘোষ, সাধারণ সম্পাদক নবীন কুমার রায়, জেলা পরিষদের সদস্য আকলিমা আক্তারসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ।