১৩ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আইয়ুব বাচ্চুর প্রতি সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধা

আইয়ুব বাচ্চুর প্রতি সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধা

অনলাইন ডেস্ক ॥ জনপ্রিয় সঙ্গীত শিল্পী আইয়ুব বাচ্চুর প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছে সর্বস্তরের মানুষ। সদ্য প্রয়াত এই শিল্পীকে আজ শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে শহীদ মিনারে নিয়ে আসা হয়। সেখানে সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে সর্বস্তরের মানুষ তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলে এই শ্রদ্ধা নিবেদন।

ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকে দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল আইয়ুব বাচ্চুর কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। দলটির বিভিন্ন শাখা ও অঙ্গসংগঠনের পক্ষ থেকেও শ্রদ্ধা নিবেদন করা হয়।ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ফুল নিয়ে শ্রদ্ধা জানিয়ে উপ-উপাচার্য কবি মুহাম্মদ সামাদ এরপর সর্বস্তরের মানুষের পাশাপাশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকেও আইয়ুব বাচ্চুর প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় শেষ বিদায় জানাতে উপস্থিত হন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, সংগীতশিল্পী সৈয়দ আব্দুল হাদী, নকীব খান, সুমনা হক, কুমার বিশ্বজিৎ, তপন চৌধুরী, ফোয়াদ নাসের বাবু, রফিকুল আলম, ফকির আলমগীর, শিল্পী রবি চৌধুরী, নাসিম আলী খান, কাজী হাবলু, প্রিন্স মাহমুদ, মানাম আহমেদ, শাফিন আহমেদ, হাসান আবিদুর রেজা জুয়েল, শাহেদ, শফিক তুহিন, তানজীর তুহীন, জয় শাহরিয়ার, ডিরকস্টার শুভ, অভিনয়শিল্পী সূবর্ণা মুস্তাফা, ফয়সাল, লুৎফর রহমান জর্জ, শতাব্দী ওয়াদুদ, নির্মাতা সালাহউদ্দিন লাভলুসহ অনেকে। ছিলেন এলআরবি’র সদস্যরাসহ দেশের বেশিরভাগ ব্যান্ড সদস্যরা।

বেলা সাড়ে ১২টায় মরদেহ নিয়ে যাওয়া হয় জাতীয় ঈদগাহ মাঠে। সেখানে বাদ জুমা প্রথম জানাজা শেষে মরদেহ নেওয়া হয় আইয়ুব বাচ্চুর স্টুডিও মগবাজারের এবি কিচেন প্রাঙ্গণে। সেখানে কিছুক্ষণ রাখার পর নিয়ে যাওয়ার কথা রয়েছে চ্যানেল আই কার্যালয়ে। এখানে ২য় জানাজা শেষে মরদেহ নিয়ে যাওয়া হবে স্কয়ার হাসপাতালের হিমঘরে।

শুক্রবার মধ্যরাতে কানাডা ও অস্ট্রেলিয়া থেকে ঢাকায় পৌঁছানোর কথা আইয়ুব বাচ্চুর ছেলে ও মেয়ে। এরপর কাল শনিবার সকাল নাগাদ মরদেহ নিয়ে যাওয়া হবে চট্টগ্রামের এনায়েত বাজারে, আইয়ুব বাচ্চুর জন্মস্থানে। সেখানে পারিবারিক কবরস্থানে মায়ের কবরের পাশে সমাহিত করার কথা রয়েছে।

গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে ধানমন্ডি নিজ বাসায় হার্ট অ্যাটাক করেন গিটার লিজেন্ড আইয়ুব বাচ্চু। তড়িঘড়ি তাকে স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সকাল ৯টা ৫৫ মিনিটে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন

নির্বাচিত সংবাদ