১৫ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাঞ্জাবে ট্রেনের চাকায় পিষ্ট অন্তত ৬০, আহত বহু

জনকণ্ঠ ডেস্ক ॥ রেললাইনের ওপর এবং পাশে দাঁড়িয়ে দশেরার রাবণ পোড়ানো দেখছিলেন কয়েকশ মানুষ। আর সেই ভিড়ের ওপর দিয়েই দুরন্ত গতিতে চলে গেল ট্রেন। শুক্রবার সন্ধ্যায় ভয়াবহ এই দুর্ঘটনা ঘটল ভারতের পাঞ্জাবের অমৃতসরের চৌরি বাজার এলাকায়। প্রাথমিকভাবে জানা গেছে, মৃতের সংখ্যা কমপক্ষে ৬০। আহত বহু। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন পুলিশ এবং উদ্ধারকারীরা। খবর আনন্দবাজার অনলাইনের।

প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, রেললাইনের পাশে দশেরার রাবণের কুশপুতুল পোড়ানো হচ্ছিল। রেললাইনের পাশে সেই রাবণ পোড়ানো দেখতে দাঁড়িয়ে ছিলেন বহু মানুষ। রাবণ পোড়ানোর সময়ে বাজির আগুন ছিটকে আসতে থাকে। দর্শকদের একাংশ সরে লাইনের ওপর উঠে আসেন। আর সেই সময়তেই ওই লাইন ধরে চলে আসে দ্রুতগতির একটি ট্রেন।

প্রত্যক্ষদর্শীদের দাবি, আপ এবং ডাউন দুই লাইনেই এক সঙ্গে ট্রেন চলে আসে। তাই কোন দিকেই সরতে পারেননি দর্শকরা। ট্রেনের চাকার তলায় পিষে যায় একের পর এক মানুষের দেহ। প্রত্যক্ষদর্শীদের দাবি, বাজির আওয়াজে ঢাকা পড়ে গিয়েছিল ট্রেনের আওয়াজ। তাই কেউ শুনতে পাননি। তাঁদের অভিযোগ, রাবণ দাহ যারা করছিলেন সেই আয়োজকরা অন্তত মানুষকে সতর্ক করতে পারতেন।