১৩ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আর কোনদিন হাওয়া ভবনের শাসন ফিরে আসবেনা : নাসিম

আর কোনদিন হাওয়া ভবনের শাসন ফিরে আসবেনা :  নাসিম

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ দেশে আর কোনদিন হাওয়া ভবনের শাসন ফিরে আসবেনা মন্তব্য করে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন- বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় যাওয়ার জন্য নীতি, আদর্শহীন ড. কামালকে ভাড়া করেছেন। তিনি নিজে কোনদিন ভোটে দাঁড়িয়ে নির্বাচিত হতে পারেননি। বঙ্গবন্ধু শেখ মুজিবের কৃপায় একবার এমপি ও মন্ত্রী হয়েছিলেন।

তিনি এখন বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয় প্রশ্রয়দাতা বিএনপি জামাত জোটের সাথে হাত মিলিয়ে নির্বাচন ভন্ডুল করার ষড়যন্ত্র করছেন। ঐক্য প্রক্রিয়ার নেতা ড. কামাল হোসেনকে নীতিহীন মানুষ মন্তব্য করে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, নীতি-আদর্শের কথা বলে উনি এখন বিএনপির এজেন্ডা বাস্তবায়ন করছেন।

অপছেন্দর জামাত এখন তার গলার মালা। জনগণ এরকম আদর্শহীন ও স্বাধীনতাবিরোধীদের ঘৃণাভরে প্রত্যাখ্যান করবে। তিনি শনিবার তাঁর নির্বাচনী এলাকা কাজিপুর ও সিরাজগঞ্জ সদরের রতনকান্দিতে আয়োজিত পৃথক দুটি সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। শিক্ষা প্রকৌশল অধিদফতরের প্রায় ৯০ কোটি টাকা ব্যয়ে ৪৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ভিত্তি প্রস্তর ও একাডেমিক ভবন উদ্বোধন উপলক্ষে এ দুটি সমাবেশ অনুষ্ঠিত হয়।

দুপুরে কাজিপুর সরকারি মনসুর আলী কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন কলেজ অধ্যক্ষ অধ্যাপক আব্দুল কাদের। বিকেলে রতনকান্দি ইউনিয়নের কেসিআর আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ডাঃ মোহাম্মদ আলী। বক্তব্য রাখেন, শহীদ এম মনসুর আলী বেসরকারী মেডিকেল কলেজ পরিচালনা পর্ষদ চেয়ারম্যান বেগম তিনি শনিবার তাঁর নির্বাচনী এলাকা কাজিপুর ও সিরাজগঞ্জ সদরের রতনকান্দিতে আয়োজিত পৃথক দুটি সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

শিক্ষা প্রকৌশল আয়োজিত ৪৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ভিত্তি প্রস্তর ও একাডেমিক ভবন উদ্বোধন উপলক্ষে এ দুটি সমাবেশ অনুষ্ঠিত হয়। কাজিপুর সরকারি মনসুর আলী কলেজ আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন কলেজ অধ্যক্ষ অধ্যাপক আব্দুল কাদের। রতনকান্দি ইউনিয়ন কেসিআর আদর্শ উচ্চ বিদ্যালয় আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ডাঃ মোহাম্মদ আলী।

বক্তব্য রাখেন, শহীদ এম মনসুর আলী বেসরকারী মেডিকেল পরিচালনা পর্ষদ চেয়ারম্যান বেগম লায়লা আরজুমান্দ বানু বিথী, উপজেলা নির্বাহী অফিসার শফিকুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিম্ববিদ্যালয়ের সাবেক মানসিক রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ আব্দুস সোবহান,শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আলতাফ হোসেন, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আবু ইউসুফ সূর্য্য, কৃষকলীগ সহ সভাপতি আব্দুল লতিফ তারিন, মনসুর আলী কলেজের উপাধ্যক্ষ রেজাউল করিম রাঙা, কাজিপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী, ও আলমগীর কবির প্রমুখ।

সমাবেশে মোহাম্মদ নাসিম বলেন, সামনে নির্বাচনকে ঘিরে চক্রান্ত শুরু হয়ে গেছে। দেশে বিদেশে ষড়যন্ত্র হচ্ছে। জনগনের সাথে ঐক্য না করে ড.কামালগংরা বঙ্গবন্ধু খুনিদের সাথে ঐক্য করেছেন চক্রান্ত করেছেন। কিন্তু এদেশের জনগণ তাদের চক্রান্ত ভোটের মাধ্যমে প্রতিহত করবে ।

পৃথিবীর কোন শক্তি নেই নির্বাচন ঠেকাতে পারে মন্তব্য করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আরও বলেন, জ্বালাও পোড়াও ও আন্দোলনের ব্যর্থ দলকে আর কোনদিন জনগণ ভোট দেবে না। নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ হবে। তিনি আরও বলেছেন, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বিএনপি কে ঈঙ্গিত করে বলেছেন, দুনিয়ার কোনো শক্তি নেই, আগামী জাতীয় সংসদ নির্বাচন ঠেকাতে পারবে। তিনি বলেন, নির্বাচন নিয়ে কোনো ফাউল গেম খেলতে দেয়া হবে না।

আগামী নির্বাচনে বিভিন্ন দলের অংশগ্রহণের বিষয়ে তিনি বলেন, নির্বাচনে যে কেউ অংশ নিতে পারে। নির্বাচন করার অধিকার সবার আছে, কিন্তু নির্বাচনের নামে কোনো ফাউল গেম দেখতে চাই না। নির্বাচন সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধিনেই হবে এবং নির্বাচন কমিশন ঘোষিত সঠিক সময়েই নির্বাচন অনুষ্ঠিত হবে।