১৫ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দ. আফ্রিকায় দোকানে আগুনে পুড়ে ৪ বাংলাদেশির মৃত্যু

দ. আফ্রিকায় দোকানে আগুনে পুড়ে ৪ বাংলাদেশির মৃত্যু

অনলাইন রিপোর্টার ॥ দক্ষিণ আফ্রিকার একটি দোকানে অগ্নিকাণ্ডে চার বাংলাদেশির মৃত্যু হয়েছে। এদের মধ্যে তিনজনই একই পরিবারের। তাদের বাড়ি ফেনী। অপরজনের বাড়ি জামালপুরে। শনিবার (২০ অক্টোবর) ভোরে আফ্রিকার দেশটির নর্থ ওয়েস্ট প্রদেশের ব্রিটস শহরে এ অগ্নিকাণ্ড ঘটে।

নিহত চারজন হলেন- ফেনীর দাগনভূঞা পৌরসভার ৫ নং ওয়ার্ডের বজলের রহমান খানের ছেলে মমিনুল হক (৫০), সোনাগাজী উপজেলার চর মজলিশপুর গ্রামের আবুল খায়ের ছেলে আনোয়ার হোসেন (২৫) ও মোশারফ হোসেন (২৮) এবং জামালপুরের মোহাম্মদ ইব্রাহীম। আনোয়ার ও মোশারফ সম্পর্কে মমিনুলের ভাগ্নে।

মমিনুল হকের বড় ভাই নবিউল হক খান জানান, সকালে দক্ষিণ আফ্রিকা থেকে তার আরেক ভাগ্নে আমজাদ হোসেন মোবাইল ফোনে বলেছেন- শনিবার ভোরে সন্ত্রাসীরা চাঁদার দাবিতে তাদের নিজেদের দোকানে আগুন লাগিয়ে দেয়। এতে ওই চারজনের মৃত্যু হয়। তারা ৯-১০ বছর ধরে সেখানে থাকছিলেন।

ওই শহরের বাংলাদেশি ব্যবসায়ী বাদশা এবং জিয়া জানান, নিহতদের নিজস্ব দোকানে ভোরে আগুন লাগে। সেসময় তারা দোকানে রাত্রিযাপন করছিলেন। আগুন লেগে গেলে তারা দোকান থেকে আর বের হতে পারেনি।

সকালে ফায়ার সার্ভিস খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। কিভাবে আগুন লেগেছে তা এখনো জানা যায়নি। তবে দোকানের ভেতরে ৪ জনের মরদেহ থাকার কথা নিশ্চিত করেছেন স্থানীয়রা।

ফেনীর দাগনভূঞাঁ থানার পরিদর্শক (ওসি) সালেহ আহম্মদ পাঠান ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. স্বপন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতদের পারিবারিক সূত্রে আমরা খবর পেয়েছি- দক্ষিণ আফ্রিকায় অগ্নিকাণ্ডে ফেনীর তিনজন নিহত হয়েছেন। একই পরিবারের তিনজন নিহতের ঘটনায় এলাকায় শোকের মাতম বইছে।