১৪ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দুই মামলায় আগাম জামিন পেলেন জাফরুল্লাহ চৌধুরী

দুই মামলায় আগাম জামিন পেলেন জাফরুল্লাহ চৌধুরী

অনলাইন রিপোর্টার ॥ আশুলিয়ায় জমি দখলের চেষ্টা, ভাংচুর ও হত্যাচেষ্টার অভিযোগে দায়ের করা দুই মামলায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। এই দুই মামলায় পুলিশ প্রতিবেদন দেওয়ার আগ পর্যন্ত তিনি জামিনে থাকবেন বলে আদালত আদেশ দেন।

জামিন আবেদনের শুনানি নিয়ে আজ রবিবার বিচারপতি মোহাম্মদ আব্দুল হাফিজ ও বিচারপতি মহিউদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ জামিন মঞ্জুরের আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

এর আগে গত ১৫ অক্টোবর রাতে আশুলিয়া থানায় জমি দখলের চেষ্টা, ভাঙচুর ও হত্যাচেষ্টার অভিযোগে ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে মামলা করেন মানিকগঞ্জ জেলার হরিরামপুরের মোহাম্মদ আলী এবং নারায়ণগঞ্জের রূপগঞ্জের আনিছুর রহমান। মামলায় জাফরুল্লাহ ছাড়া আরও তিনজনের নাম উল্লেখসহ ৩০ জনকে আসামি করা হয়েছে। ওই তিন জন হলেন— গণবিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেলোয়ার হোসেন, গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক সাইফুল ইসলাম শিশির ও আওলাদ হোসেন।

মামলার এজাহারে বলা হয়েছে,আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের ঘোড়াপীর মাজার এলাকায় হাসান ইমাম তিন বিঘা জমি কিনে ভোগদখল করে আসছিলেন। তবে বেশ কিছুদিন যাবৎ জাফরুল্লাহ চৌধুরীর লোকজন ওই জমি দখলের জন্য পাঁয়তারা করে আসছিলেন।গত ১৩ অক্টোবর বিকালে হাসান ইমাম জমিতে গেলে জাফরুল্লাহর লোকজন তার কাছে এককোটি টাকা চাঁদা দাবি করেন। এছাড়া, ওই সময় গণস্বাস্থ্য কেন্দ্রের লোকজন তার জমির সাইনবোর্ড ভাঙচুর করেছেন বলেও তিনি অভিযোগ করেন। এ ঘটনায় তিনি বাদী হয়ে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

অন্য মামলাটির এজাহার থেকে জানা যায়, জাফরুল্লাহ চৌধুরী তার মালিকানাধীন গণস্বাস্থ্য কেন্দ্রের পাশের একটি জমি দীর্ঘদিন ধরে জবর দখল চেষ্টার পাশাপাশি জমির মালিকের কাছে কোটি টাকা চাঁদা দাবি করে আসছিলেন। মামলায় জাফরুল্লাহ চৌধুরীসহ আরও তিনজনের নাম উল্লেখ করা হয়েছে।

পরে ওই দুই মামলায় জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

নির্বাচিত সংবাদ