১৪ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সিটির গোলোৎসব, লিভারপুলের ত্রাতা সালাহ

স্পোর্টস রিপোর্টার ॥ অপ্রতিরোধ্য জয়ে ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে শীর্ষস্থান ধরে রেখেছে ম্যানচেস্টার সিটি। শনিবার রাতে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে অতিথি বার্নলিকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে আসরের বর্তমান চ্যাম্পিয়নরা। আরেক ম্যাচে মোহাম্মদ সালাহর একমাত্র গোলে হাডার্সফিল্ড টাউনের মাঠ থেকে কোনরকমে ১-০ ব্যবধানে জিতে এসেছে লিভারপুল।

এই জয়ে নয়টি করে ম্যাচ শেষে সমান ২৩ পয়েন্ট করে নিয়ে লীগ টেবিলের শীর্ষ দুটি স্থান ধরে রেখেছে ম্যানসিটি ও লিভারপুল। তবে গোলগড়ে সিটি এক ও লিভারপুল আছে দুইয়ে। ২১ পয়েন্ট করে নিয়ে গোলগড়ে তিন ও চারে আছে যথাক্রমে চেলসি ও টটেনহ্যাম হটস্পার। চলতি মাসে এ্যানফিল্ডে লিভারপুলের বিপক্ষে পেনাল্টি মিসের কারণে জয় হাতছাড়া হয়েছিল সিটির। সেই জ্বালাই হয়তো তারা মিটিয়েছে বার্নলির জালে গোলোৎসব করে। এই নিয়ে লীগে নয় ম্যাচে সাত জয় তুলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। যদিও বার্নলির গোলরক্ষক জো হার্টের ইতিহাদ স্টেডিয়ামে ফেরাটা স্মরণীয় হলো না। প্রথমার্ধের ১৭ মিনিটে সার্জিও এ্যাগুয়েরোর একমাত্র গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সিটিজেনরা। বিরতির পর একে একে গোল করেন ইনফর্ম বার্নান্ডো সিলভা, ফার্নান্ডিনহো, রিয়াদ মাহারেজ ও লিওরে সানে।

আগস্টে হাঁটুর ইনজুরিতে পড়া তারকা মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনে মৌসুমের দ্বিতীয় ম্যাচ খেলতে বদলি হিসেবে দ্বিতীয়ার্ধে মাঠে নেমেছিলেন। ১৯৯০ সালের পর এই প্রথম লিভারপুল এখনও পর্যন্ত শীর্ষ স্থানের জন্য নিজেদের দারুণভাবে লড়াইয়ে টিকিয়ে রেখেছে। এর আগে শনিবারের প্রথম ম্যাচে ইনজুরি টাইমের ষষ্ঠ মিনিটে রস বার্কলির গোলে স্ট্যামফোর্ডব্রিজে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে ২-২ গোলে ড্র করে কোনরকমে রক্ষা পেয়েছে চেলসি। আরেক ম্যাচে এরিক লামেলার ৪৪ মিনিটের একমাত্র গোলে লন্ডন স্টেডিয়ামে ওয়েস্টহ্যামকে পরাজিত করেছে টটেনহ্যাম হটস্পার। এবারের মৌসুমে আট ম্যাচে এটি লামেলার পঞ্চম গোল। ক্লাবে যোগ দেবার পর থেকে ইনজুরির কারণে প্রায়ই মাঠের বাইরে থাকতেন এই আর্জেন্টাইন। স্পারস বস মরিসিও পোচেত্তিনো যে কারণে ম্যাচ শেষে লামেলার প্রশংসা করতে ভুল করেননি। অন্য ম্যাচগুলোতে কার্ডিফ ৪-২ গোলে ফুলহ্যামকে, ব্রাইটন ১-০ গোলে নিউক্যাসলকে, ওয়াটফোর্ড ২-০ গোলে ওলভারহ্যাম্পটনকে পরাজিত করেছে। বোর্নমাউথ ও সাউদাম্পটনের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

বড় জয়ের পর সিটি কোচ পেপ গার্ডিওলা বলেন, আমরা যখন দ্বিতীয় ও তৃতীয় গোলটি করি তখন ম্যাচটি বেশ সহজ হয়ে যায়। অবশ্যই কেভিনের ফিরে আসাটা আমাদের জন্য সৌভাগ্যের। সবগুলো গোলই ছিল অসাধারণ। বিশেষ করে তিনটি পয়েন্ট তুলে নেয়া ছিল গুরুত্বপূর্ণ। এবারের মৌসুমে ইতোমধ্যেই ২৬টি প্রিমিয়ার লীগ গোল করে ফেলেছে সিটিজেনরা। গত মৌসুমে ১০৬টি গোলের রেকর্ড ভঙ্গের পথে তারা সঠিকভাবেই এগিয়ে যাচ্ছে। অন্যদিকে ঘাম ঝরানো জয়ের পর লিভারপুল কোচ জার্গেন ক্লপ রীতিমতো হতাশ। তিনি ম্যাচ শেষে বলেন, হাডার্সফিল্ড ভাল খেলেছে। কিন্তু আমরা তা পারিনি। এ কারণেই আমাদের আরও সতর্ক হতে হবে। কোন কোন ম্যাচে জেতার পরও টাচলাইনে আমি বেশ হতাশ হয়ে পড়ি। ম্যাচের পারফর্মেন্সটা শতভাগ ছিল না। এমন হয়েছে যে ছয় থেকে সাতটি গোলের সুযোগ আমরা পেয়েছি। কিন্তু আমাদের আরও ভাল পাসের প্রয়োজন ছিল।

নির্বাচিত সংবাদ