১৬ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জয়-খরা কাটাল বেয়ার্ন

স্পোর্টস রিপোর্টার ॥ জার্মান বুন্দেসলিগায় একক রাজত্ব চলছে বেয়ার্ন মিউনিখের। গত অর্ধযুগ ধরেই তাদের দাপট দেখছে গোটা ফুটবল দুনিয়া। কিন্তু ২০১৮-১৯ মৌসুমের শুরুতে যেন একটা বড়সড় ধাক্কা খেয়েছে বেয়ার্ন। টানা চার ম্যাচে জয়বঞ্চিত থাকে জার্মান জায়ান্টরা। তবে শনিবার ব্যর্থতার বৃত্ত থেকে বেরিয়ে আসে বেয়ার্ন মিউনিখ। জার্মান বুন্দেসলিগার বর্তমান চ্যাম্পিয়নরা এদিন ৩-১ গোলে পরাজিত করে ওল্ফসবার্গকে। এই ম্যাচে জোড়া গোল করেন দলের সেরা তারকা রবার্ট লেভানডোস্কি।

ম্যাচ শুরুর ৩০ মিনিটে প্রথম গোল করে দলকে এগিয়ে দেন বেয়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার। দ্বিতীয়ার্ধের ৪৮ মিনিটে লেভানডোস্কিই গোল ব্যবধান দ্বিগুণ করেন। অথচ এর আগের তিন ম্যাচে বেয়ার্নের জার্সিতে কোন গোলের দেখা পাননি এই পোলিশ তারকা। তবে ম্যাচের ৫৭ মিনিটেই কপাল পুড়ে বেয়ার্নের। টানা দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন আরিয়েন রোবেন। শুধু তাই নয়, ৬৩ মিনিটে ওয়েগহোর্স্ট গোল করে স্বাগতিক ওল্ফসার্গকে ম্যাচে ফেরানোরও ইঙ্গিত দেন। কিন্তু ৭২ মিনিটে জেমস রড্রিগেজ আবার গোল করলে ৩-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে বেয়ার্ন মিউনিখ। কলম্বিয়ান স্ট্রাইকারের গোলটিতেও এ্যাসিস্ট করেন রবার্ট লেভানডোস্কি।

টানা চার ম্যাচে জয়বঞ্চিত থাকার পর ওল্ফসবার্গের বিপক্ষে জয় পাওয়ায় পয়েন্ট টেবিলেও অগ্রগতি হয়েছে বেয়ার্ন মিউনিখের। তিনে ওঠে এসেছে তারা। মৌসুমের প্রথম ৮ ম্যাচ থেকে তাদের সংগ্রহে এখন ১৬ পয়েন্ট। লীগ টেবিলের শীর্ষে যথারীতি বরুশিয়া ডর্টমুন্ড। সমান ৮ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ২০ পয়েন্ট। শনিবার তারা ৪-০ গোলে রীতিমতো বিধ্বস্ত করে স্টুটগার্টকে। এছাড়া দিনের অন্য ম্যাচে জয় পেয়েছে হোফেনহেইম এবং ওয়ের্ডার ব্রেমেন।