১৩ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এসআই নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ

এসআই নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ

অনলাইন রিপোর্টার ॥ পুলিশে বহিরাগত ক্যাডেট এসআই (নিরস্ত্র) পদে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশিত হয়েছে। এ পরীক্ষার মাধ্যমে ২ হাজার প্রার্থীকে নির্বাচন করা হয়েছে। সোমবার পুলিশ সদর দপ্তর থেকে এ তথ্য জানানো হয়।

পুলিশ সদর দপ্তরের জনসংযোগ বিভাগের কর্মকর্তারা জানান, নির্বাচিত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষা ও পুলিশ ভেরিফিকেশন সম্পন্ন করার পর ১ বছর মেয়াদি মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। স্বাস্থ্য পরীক্ষায় যোগ্য ও সন্তোষজনক পুলিশ ভেরিফিকেশন প্রতিবেদন পাওয়ার পর প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের বহিরাগত ক্যাডেট এসআই (নিরস্ত্র) হিসেবে মৌলিক প্রশিক্ষণ গ্রহণের জন্য বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদায় যেতে হবে।

সারদায় ১ বছর মেয়াদি মৌলিক প্রশিক্ষণ সফলভাবে সম্পন্ন করা প্রার্থীদের শিক্ষানবীশ এসআই (নিরস্ত্র) হিসেবে যোগদানের তারিখ থেকে ২ বছর চাকরি সফলভাবে সম্পন্নের পর বিধি মোতাবেক তাকে স্থায়ীভাবে নিয়োগ করা হবে। আর প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষা ও পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণের কার্যক্রম সংশ্লিষ্ট রেঞ্জ ডিআইজির মাধ্যমে সম্পন্ন করা হবে।

এছাড়া, রেঞ্জ ডিআইজি নির্বাচিত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষা ও পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণের কার্যক্রম গ্রহণের জন্য স্থান নির্ধারণ করবেন। পুলিশের ওয়েবসাইটে (www.police.gov.bd) পরীক্ষার ফল জানা যাবে।