১৪ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

একশ দলীয় জোট করলেও নির্বাচন হবে : স্বাস্থ্যমন্ত্রী

একশ দলীয় জোট করলেও নির্বাচন হবে : স্বাস্থ্যমন্ত্রী

বিশেষ প্রতিনিধি ॥ বিএনপি-জামায়াত ও ঐক্যফ্রন্টের নেতাদের উদ্দেশ্য করে আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আপনারা ২০ দলীয় কেন, একশ‘ দলীয় জোট করুন, অসুবিধা নেই। কিন্তু অহেতুক ইস্যু সৃষ্টি করে নির্বাচন বানচালের চক্রান্ত করবেন না। আপনাদের স্পষ্ট করে বলতে চাই নির্বাচন নিয়ে কোনো চক্রান্ত সহ্য করা হবে না। সংবিধান অনুযায়ী নির্বাচন যথাসময়ে হবেই হবে। ওই নির্বাচন ঠেকানোর ক্ষমতা কারও নেই।

সোমবার রাজধানীর শ্যামলী ২৫০ শয্যা টিবি হাসপাতালে আইসিইউ, এইচডিইউ, অপারেশন থিয়েটারের উদ্বোধন শেষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখতে গিয়ে তিনি এ আহ্বান জানান।

ঐক্যফ্রন্টের সমালোচনা করে মোহাম্মদ নাসিম বলেন, শেখ হাসিনার সরকার গণতন্ত্রে বিশ্বাস করে বলেই আপনারা সিলেটে সমাবেশ করার অনুমতি পেয়েছেন। গণতান্ত্রিক অধিকার থেকে কাউকে বঞ্চিত করা হচ্ছে না। কিন্তু আপনাদের মনে রাখতে হবে অতীতে নির্বাচন বানচলের নামে জ্বালাও-পোড়াও করে মানুষকে হত্যা করেছেন। তা মানুষ ভুলতে পারে না। গণতান্ত্রিক অধিকার ভোগ করেন কোনো অসুবিধা নেই। কিন্তু অধিকারের নামে জনগণ ভোট দিতে চাইলে আপনি তা বাধাগ্রস্ত করতে পারেন না। ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে জনগণের গণতান্ত্রিক অধিকার আপনি হরণ করতে পারেন না।

বিএনপিকে নির্বাচনে অংশগ্রহণের আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারাদেশে নির্বাচনের আমেজ বইছে। আর আপনারা এখন দাবি উত্থাপন করছেন। কেন এসব করছেন? অযথা ইস্যু সৃষ্টি করে নির্বাচন বাধাগ্রস্ত না করে নির্বাচনে আসুন, জনগণ যে রায় দেবে আমরা তা মেনে নেব। নির্বাচনে কে এলো আর কে এলো না সেটি বড় কথা নয়, জনগণ ভোট দিতে আসবে। তারা ভোট দেওয়ার জন্য প্রস্তুত। এবার নির্বাচনে উৎসব হবে।

রাজনৈতিক স্থিতিশীলতা ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয় মন্তব্য করে মোহাম্মদ নাসিম বলেন, শেখ হাসিনা একটানা ১০ বছর ক্ষমতায় আছেন বলেই আজ দেশে উন্নয়নের জোয়ার বইছে। আগামীকাল দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ বার্ন ইনস্টিটিউট উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর পর্যায়ক্রমে নিটোর, হƒদরোগ, কিডনি, মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটসহ স্বাস্থ্যখাতে বিগত পাঁচ বছর ধরে নেওয়া উন্নয়নমূলক কাজ ও স্থাপনা প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন। আর দেশের উন্নয়ন চাইলে, অগ্রগতি চাইলে শেখ হাসিনার বিকল্প নেই। তাই সবার প্রতি আহ্বান, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিন।

হাসপাতালের উপ-পরিচালক ও প্রকল্প পরিচালক ডা. আবু রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে সহকারী পরিচালক ডা. আবদুল্লাহ আল মুজাহিদ বক্তৃতা করেন। এ সময় চিকিৎসক, নার্সÑকর্মকর্তারা উপস্থিত ছিলেন।