১৩ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ব্যারিস্টার মইনুল হোসনেকে গ্রফেতার

ব্যারিস্টার মইনুল হোসনেকে গ্রফেতার

স্টাফ রিপোর্টার ॥ সাবকে তত্ত্বাবধায়ক সরকাররে উপদষ্টো ও জাতীয় ঐক্যফ্রন্টরে নতো ব্যারস্টিার মইনুল হোসনেকে গ্রফেতার করছেে গোয়ন্দো পুলশি (ডিবি)।

সোমবার (২২ অক্টোবর) রাত ১০টার দকিে রাজধানীর উত্তরায় ঐক্যফ্রন্টরে আরকে নতো ও জএেসডি সভাপতি আ স ম আব্দুর রবরে বাসা থকেে তাকে গ্রফেতার করা হয়।

ঢাকা মহানগর গোয়ন্দো পুলশিরে (ডিবি) যুগ্ম-কমশিনার মাহবুব আলম জানান, রংপুররে একটি মানহানি মামলায় ব্যারস্টিার মইনুল হোসনেরে বরিুদ্ধে পরোয়ানা থাকায় তাকে গ্রফেতার করা হয়ছে। বর্তমানে তিনি ডিবি হেফাজতে রয়েছেন।

এর আগে রাত ৯টা ৫০ মনিটিে আ স ম রবরে ব্যক্তগিত সহকারী সাইফুল জানান, গোয়ন্দো পুলশিরে (ডিবি) চারটি গাড়ি এবং পুলশিরে দু’টি গাড়ি রবরে বাসার সামনে অবস্থান করছ।

গত ১৬ অক্টোবর রাতে একটি বসেরকারি টলেভিশিন চ্যানলেরে টকশোতে সাংবাদকি মাসুদা ভাট্টকিে উদ্দশ্যে করে ব্যারস্টিার মইনুল হোসনে ‘চরত্রিহীন’ মন্তব্য করার পর সামাজকি যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় ওঠ।

এ নয়িে ব্যারস্টিার মইনুলরে বরিুদ্ধে রোববার ঢাকার মহানগর হাকমি (সএিমএম) আদালতে একটি মানহানরি মামলা করনে মাসুদা ভাট্ট।ি একই অভযিোগ এনে জামালপুর চফি জুডশিয়িাল ম্যাজস্ট্রিটেরে আদালতে আরকেটি মামলা হয়। যদওি মামলা দু’টতিে হাইর্কোট থকেে জামনি ননে ব্যারস্টিার মইনুল। তবে সোমবারও তার বরিুদ্ধে রংপুরসহ বভিন্নি এলাকায় একাধকি মামলা হয়।

উল্লখ্যে, প্রধানমন্ত্রীর সৌদি আরব সফর শষেে দশেে ফরোর পর সোমবার গণভবনে আয়োজতি সংবাদ সম্মলেনে সাংবাদকিদরে প্রশ্নরে জবাবে বলনে, সাংবাদকি মাসুদা ভাট্টকিে নয়িে ব্যারস্টিার মইনুল হোসনে অশালীন মন্তব্য করার পর এর প্রতবিাদে দশেরে নারী সাংবাদকিরা কী ভূমকিা পালন করছেনে। তনিি বলনে, ‘তার বরিুদ্ধে একটা মামলা না হয় হলো, আরও তো মামলা হতে প‍ারে। আপনারা মামলা করুন, আমরা যা করার করবো।’

মাসুদা ভাট্টকিে নয়িে ব্যারস্টিার মইনুল হোসনেরে মন্তব্যরে প্রতবিাদ করতে সাংবাদকিদরে আহ্বান জানয়িে প্রধানমন্ত্রী বলনে, ‘তিনি এমন একটা জঘন্য কথা বললনে একজন নারী সাংবাদিককে এবং প্রকাশ্যে, সারা বাংলাদশে কনে, সারা বশ্বি দেখেছে, কীভাবে তিনি একজন নারী সাংবাদকিরে বরিুদ্ধে একথা বললনে। এখন র্কোট যখোনে তাকে জামনি দয়িছেনে, সখোনে আমার কিছু বলার নইে। সক্ষেত্রেে আমি বলবো, আমাদরে নারী সাংবাদকি যারা আছনে, তারাই বা কী করছনে? একজন (ব্যারস্টিার মইনুল হোসনে) নারীর বরিুদ্ধে বলছেনে, এর প্রতবিাদ আপনারা করতে পারনে। আপনারা প্রতবিাদ করুন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহনিী যা করার করবে।