১৫ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাংবাদিক শামছুর হত্যা মামলার আসামি নোভার আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ দৈনিক জনকণ্ঠের বিশেষ প্রতিনিধি শামছুর রহমান হত্যা মামলার চার্জশীটভুক্ত আসামি দানিয়েল হাবিব অঞ্জন ওরফে নোভা খন্দকার আত্মহত্যা করেছেন। নোভা যশোর শহরের বেজপাড়া কবরস্থান এলাকার আহসান হাবিবের ছেলে। সোমবার সকাল নয়টার দিকে তাকে বাড়ির নির্মাণাধীন একটি ঘরের মধ্যে ঝুলন্ত অবস্থায় দেখা যায়। স্বজনদের কাছ থেকে খবর পেয়ে সকাল দশটার দিকে পুলিশ এসে লাশ মর্গে নেয়।

তার বাবা আহসান হাবিব বলেন, ‘সোমবার ভোরে বাড়ি থেকে বেরিয়ে যায় নোভা। ফিরতে দেরি হওয়ায় তার বোন ঘর থেকে বের হয়ে বাড়ির মধ্যে নির্মাণাধীন ঘরের একপাশে নোভাকে ঝুলে থাকতে দেখে। পরে পুলিশকে খবর দেয়া হয়। তার পরিবারের সদস্যরা জানায়, কাজকর্ম না থাকায় দীর্ঘদিন ধরেই হতাশায় ভুগছিলেন নোভা। হয়তো এই কারণে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন। ২০০০ সালের ১৬ জুলাই রাতে সাংবাদিক শামছুর রহমানকে যশোর দৈনিক জনকণ্ঠ অফিসে গুলি করে হত্যা করা হয়।

পুলিশ কমপ্লেক্স নির্মাণে চবি উপাচার্যের অনুদান

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর আগ্রাবাদ ছোটপুল এলাকায় পুলিশ কমপ্লেক্স নির্মাণে আর্থিক সহায়তা হিসাবে ১ লাখ টাকার অনুদান দিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। সোমবার সকালে উপাচার্যের দফতরে চট্টগ্রাম বিভাগের ডিআইজি খন্দকার গোলাম ফারুকের কাছে অনুদানের চেক হস্তান্তর করা হয়। চবি জনসংযোগ বিভাগ সূত্রে জানানো হয়, উপাচার্য বর্তমানে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ে বিরাজমান শিক্ষার সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ সম্পর্কে পুলিশ কর্মকর্তাদের অবহিত করেন। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বর্তমানে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। এটি সম্ভব হয়েছে দেশের সাধারণ জনগণসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একনিষ্ঠ আন্তরিকতা ও দায়িত্ব পালনে একাগ্রতার ফলে। দেশের সাধারণ জনগণের জানমাল রক্ষা এবং বিরাজমান শান্তিশৃঙ্খলা অক্ষুণœ রাখতে সার্বিকভাবে সরকারকে সহযোগিতা প্রদানের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানান।