১৪ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আপনার প্রশ্নের উত্তর

প্র: আমি অবিবাহিতা। বয়স ২৫। আমার মাথার চুলগুলো পড়ে হাল্কা হয়ে যাচ্ছে। এই মুহূর্তে চিকিৎসা না নিলে, মনে হচ্ছে সম্পূর্ণ মাথা টাক হয়ে যাবে। তাই আপনার শরণাপন্ন হলাম।

এলিনা, রংপুর সদর, রংপুর

উ: আপনার জন্য সুখবর হলো বর্তমানে অত্যাধুনিক কসমেটিক ‘পিআরপি’ থেরাপির মাধ্যমে কোন পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই আপনার টাক মাথায় চুল গজানো সম্ভব।

প্র: আমি বিবাহিত। বয়স ৪১। বর্তমানে আমার যৌন ক্ষমতা সম্পূর্ণ নষ্ট হয়ে গেছে। লিঙ্গের উত্থান হচ্ছে না। দ্রুত বীর্য-স্থলন হয়ে যায়। এতে আমি বেশ বিব্রত আমাকে পূর্বের স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনা সম্ভব?

সেলিম, বারিধারা, ঢাকা

উ: আপনি সম্ভবত পুরুষত্বহীনতায় ভুগছেন। আপনার রক্তের সেক্স-হরমোন এনালাইসিস করে আপনাকে সুস্থ করা সম্ভব। এতে নেই কোন পার্শ্বপ্রতিক্রিয়া। দেরি না করে একজন অভিজ্ঞ যৌনরোগ বিশেষজ্ঞের পরামর্শ নেবেন।

প্র: আমি অবিবাহিতা। বয়স ১৮। আমার মুখে, বুকে ও পিঠে অনেক বড় বড় ব্রণ হয়েছে। অনেক ওষুধ খেয়েছি। কিন্তু সারছে না এতে আমার মুখশ্রী নষ্ট হয়ে যাচ্ছে। প্লিজ, আমাকে একটি সুপরামর্শ দেবেন।

আলপনা, আজিমপুর, ঢাকা

উ: আপনার সম্ভবত হরমোনের অস্বাভাবিকতা আছে নতুবা এ্যান্টিবায়োটিক কার্যকর হচ্ছে না। এসব ক্ষেত্রে আধুনিক বৈজ্ঞানিক কসমেটিক সার্জারি ‘রেডিও সার্জারি’ প্রায় শতভাগ সফল। এতে নেই কোন পার্শ্বপ্রতিক্রিয়া।

প্র: আমি বিবাহিত। বয়স ৪০। দীর্ঘদিন অসম্ভব চুলকানিসহ আমার দু’ হাঁটুতে একজিমা আছে। অনেক মলম লাগিয়েছি। সম্পূর্ণ ভাল হচ্ছে না। তাই আপনার শরণাপন্ন হলাম।

রফিক আহমেদ, কান্দিরপাড়, কুমিল্লা

উ: অত্যাধুনিক ইন্ট্রালেশনাল ইনজেকশনের মাধ্যমে আপনার হাঁটুর একজিমা নির্মূল করা সম্ভব। এতে নেই কোন পার্শ্বপ্রতিক্রিয়া। দেরি না করে একজন অভিজ্ঞ ত্বক-বিশেষজ্ঞের পরামর্শ নিন।

ডাঃ একেএম মাহমুদুল হক খায়ের

ত্বক, যৌন, সেক্স ও এ্যালার্জি বিশেষজ্ঞ এবং কসমেটিক সার্জন।

ফোন : ০১৭১৯২১৯৪২৯

নির্বাচিত সংবাদ