১৪ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মেডিকেলের শিক্ষার্থীকে সহায়তা দিলেন শ্রম প্রতিমন্ত্রী

মেডিকেলের শিক্ষার্থীকে সহায়তা দিলেন শ্রম প্রতিমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ টাকার অভাবে মেডিকেলে পড়ালেখা নিয়ে সঙ্কটে পড়া এক শিক্ষার্থীকে মন্ত্রণালয়ে ডেকে এনে আর্থিক সহায়তা দিয়েছেন শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু। সদ্য যশোর মেডিকেলে ভর্তি হওয়া রিপন চন্দ্র রায়ের হতে মঙ্গলবার শ্রম প্রতিমন্ত্রী বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে ৫০ হাজার টাকার শিক্ষা সহায়তার চেক তুলে দেন।

সরকারি মেডিকেলে ভর্তি হওয়ায় শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে আগামী তিন বছর তিন লাখ টাকা শিক্ষা সহায়তা পাবেন রিপন।‘টাকার অভাবে মেডিকেলে পড়াশোনা নিয়ে সংশয়’ শিরোনামে গত ২১ অক্টোবর একটি জাতীয় দৈনিক রিপনকে নিয়ে খবর প্রকাশ করে।

ওই খবর দেখে প্রতিমন্ত্রী মঙ্গলবার মন্ত্রণালয়ে ডেকে আনেন ঠাকুরগাঁয়ের পীরগঞ্জ উপজেলার থুমনিয়া গ্রামের পানদোকানী ভবেশ চন্দ্র রায়ের ছেলে রিপনকে।

এসময় প্রতিমন্ত্রী মুজিবুল হক বলেন, প্রাতিষ্ঠানিক, অপ্রাতিষ্ঠানিক খাতে নিয়োজিত শ্রমিক, মেহনতি মানুষ, দিন মজুরের সন্তান সরকারি মেডিকেল কলেজ; টেক্সটাইল, প্রকৌশল ও কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে তিন লাখ করে টাকা শিক্ষা সহায়তা পাবেন। শ্রমিকের সন্তানরা সরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তির পর শ্রমিক কল্যাণ তহবিলের নির্দিষ্ট ফরমে আবেদন করলে তাদেরকেও ৫০ হাজার টাকা করে শিক্ষা সহায়তা দেওয়া হয়।

এদিন শ্রম প্রতিমন্ত্রী শ্রীমঙ্গলের একটি চা প্রক্রিয়াকরণ কারখানায় দুর্ঘটনায় হাত হারানো শ্রমিক মহাবির করকেও শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে এক লাখ টাকার আর্থিক সহায়তা চেক দেন।

শ্রম সচিব আফরোজা খান, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক আনিসুল আউয়াল, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. শামসুজ্জামান ভূইয়া, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক শিবনাথ রায় এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের দিনাজপুরের আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাপরিদর্শক মো. মোস্তাফিজুর রহমান এসময় উপস্থিত ছিলেন।