১৫ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মোবাইল ফোনের অপ্রয়োজনীয় ম্যাসেজ কমানোর প্রস্তাব

মোবাইল ফোনের অপ্রয়োজনীয় ম্যাসেজ কমানোর প্রস্তাব

সংসদ রিপোর্টার ॥ কারণে অকারণে মোবাইল অপারেটরদের ক্ষুদে বার্তা এসএমএসে (ম্যাসেজ) বিরক্ত সংসদ সদস্যরাও। এনিয়ে বিভিন্ন সময় গ্রাহকরা অভিযোগ করলেও আমলে নেইনি মোবাইল অপারেটর কোম্পানীগুলো। এবার খোদ সংসদীয় কমিটিতেই ক্ষোভ প্রকাশ করা হয়েছে। তাই বিটিআরসিকে মোবাইল অপারেটর কোম্পানীগুলোকে এসএমএস কমানোর ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলেছেন সংসদীয় কমিটি।

মঙ্গলবার বিকেলে সংসদ ভবনে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ওই প্রস্তাব করা হয়। কমিটির সভাপতি ইমরান আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য জুনাইদ আহমেদ পলক, মোয়াজ্জেম হোসেন রতন, শওকত হাচানুর রহমান (রিমন), শেখ আফিল উদ্দিন এবং হোসনে আরা লুৎফা ডালিয়া অংশগ্রহণ করেন। বিশেষ আমন্ত্রেণে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার বৈঠকে যোগদান করেন।

বৈঠকে ওয়্যারলেস ব্রডব্যান্ড নেটওয়ার্ক (ডব্লিউবিএন) প্রকল্প বর্তমান সরকারের মেয়াদের মধ্যে তড়িত গতিতে সম্পন্ন করার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। এছাড়া প্রত্যেক মোবাইল অপারেটর প্রতিবছর তাদের নিজস্ব অডিটর দিয়ে আর্থিক ও টেকনিক্যাল অডিট সম্পন্ন করে তাদের প্রতিবেদন বিটিআরসি ও ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির কাছে প্রদানের সুপারিশ করে।

এছাড়া ১৫ কোটি মোবাইল সিম উন্মুক্ত করার জন্য প্রধানমন্ত্রীকে কমিটির পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়। বৈঠকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব, বিটিআরসির চেয়ারম্যান, বিটিসিএল, টেলিটক, বিকেশি, টেশিস, বিএসসিসিএলের ব্যবস্থাপনা পরিচালক, ডাক অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।