১৭ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড ২৭ ও ২৮ অক্টোবর

স্টাফ রিপোর্টার ॥ আগামী ২৭ ও ২৮ অক্টোবর আয়োজন করা হচ্ছে জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড-২০১৮। সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে তৃতীয়বারের মতো অনুষ্ঠিতব্য এই আয়োজনের প্রথমদিন ৫০ প্রতিষ্ঠানকে বাছাই করা হবে এবং দ্বিতীয় দিন সেরা ৩০ প্রতিষ্ঠানকে বাছাই করে হাতে তুলে দেয়া হবে জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড। সেরা ১০ প্রতিষ্ঠান সরাসরি এই পুরস্কার গ্রহণ করবে প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের হাত থেকে।

এই আয়োজন উপলক্ষে ২৬ অক্টোবর দুপুর থেকে শুরু করে সন্ধ্যার মধ্যে শেখ হাসিনা যুব উন্নয়ন ইনস্টিটিউটে সমবেত হবেন জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডে অংশগ্রহণকারী দলগুলোর প্রতিনিধিরা। রাতেই পরিচয় পর্ব সেরে নেবেন তারা। ২৭ অক্টোবর শনিবার থেকে শুরু হবে এ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানের মূল কার্যক্রম। সকালে ‘ক্যারিয়ার টক এ্যাট এইচআর টেন্ট’-এ অংশ নেবেন ইয়াং বাংলা ২০০ তরুণ। এখানে উপস্থিত থাকবেন ২০১৫ ও ’১৭ সালের জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড বিজয়ী ৬০। একজন সাধারণ তরুণ থেকে উদ্যোক্তা হয়ে ওঠার গল্প সবাইকে জানাবেন উদ্যোক্তারা। সেই সঙ্গে তাদের চলার পথে বিভিন্ন প্রতিবন্ধকতা এবং সেগুলো থেকে রক্ষা পাওয়া কলাকৌশল নিয়েও আলোচনা হবে। সঙ্গে নতুন কর্মী নিয়োগ, বাছাই থেকে শুরু করে মানবসম্পদ উন্নয়ন এবং এ সম্পর্কিত বিভিন্ন বিষয়ে আলোচনা হবে এই সেশনে। সেশনটি সঞ্চালনা করবেন রেন্ডি গডফ্রে।

দুপুরের সেশনে আয়োজন করা হবে লেটস টক। সেখানে প্যানেলিস্ট হিসেবে থাকবেন প্রথম বাংলাদেশী নারী এভারেস্ট বিজয়ী নিশাত মজুমদার, নারী উদ্যোক্তা ভাষাণী আক্তার ও দেশের জনপ্রিয় সাঁতারু মাহফুজা খাতুন শীলা।

প্যানেলিস্ট হিসেবে জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড বিজয়ীদের মধ্যে উপস্থিত থাকবেন উম্মে সায়মা জয়া (২০১৭), আনিস মোরশেদ (২০১৫) ও কুমার বিশ্বজিৎ (২০১৫)। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন শাহ আলী ফারহাদ। এখানে আলোচনা হবে মানসিক ও শারীরিক স্বাস্থ্য উন্নয়নের মাধ্যমে সার্বিক উন্নয়ন, শিক্ষা-দক্ষতা ও কর্মসংস্থান, সুনাগরিক হিসেবে তরুণদের ভ‚মিকা এবং তরুণদের চোখে আগামীর বাংলাদেশ নিয়ে।