১৪ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এক অস্ট্রেলীয় অনুরাগী শাহরুখের জন্য জমি কিনে রাখে চাঁদের মাটিতে

এক অস্ট্রেলীয় অনুরাগী  শাহরুখের জন্য জমি কিনে রাখে চাঁদের মাটিতে

অনলাইন ডেস্ক ॥ শাহরুখ খান। বলিউডের বাদশা আজ ৫৩ পেরোলেন। দিওয়ানা, বাজিগর, দিলওয়ালে দুলহনিয়া থেকে চলতি বছরের শেষে জিরো। কিং খানের জার্নি চলছে। কিন্তু তাঁর জীবনের বেশ কিছু না জানা দিকও রয়েছে, যেমন চাঁদের মাটিতে নাকি তাঁর নামে জমিও রয়েছে। এরকমই কিছু তথ্য জেনে নেওয়া যাক।

লস অ্যাঞ্জেলসে এসআরকে-র এক জন জাবরা ফ্যান রয়েছেন। শাহরুখ যা করেন, প্রায় সব কিছুরই একটা মূর্তি বানান তিনি। পোস্টও করেন টুইটারে। যেমন জিরোর পোস্টারের এই প্রতিরূপ বানিয়ে ফেলেছেন।

১৯৯৮ সালে একটি অনুষ্ঠানে সেরা অভিনেতার সম্মান পান শাহরুখ। কিন্তু তিনি মঞ্চে ডেকে নেন সালমানকে। বলেন, এ পুরস্কার সলমনের প্রাপ্য। সলমন আরও ভাল অভিনেতা। সালমানকেই কৃতজ্ঞতা সংক্রান্ত বক্তব্য পেশ করতে বলেন।

এসআরকে-র ৫৫৫ নম্বর নিয়ে এক ধরনের পাগলামিই রয়েছে বলা চলে। সব গাড়ির নম্বর, ফোন নম্বর, এমনকি তাঁর নিরাপত্তারীদের অনেকের ফোন নম্বরেও ৫৫৫ রয়েছে।

শাহরুখ তাঁর অভিনয়ের পারদর্শিতার জন্য, বিশ্বের সব সিনেপ্রেমীদের কাছে জনপ্রিয় হয়ে ওঠার কারণেই স্কটল্যান্ডের এডিনবরা বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট পেয়েছেন।মালয়েশিয়া থেকে পেয়েছেন নাইটহুড সম্মান। হলিউডের টম ক্রুজ বা জনি ডেপের থেকেও বেশি ধনী শাহরুখ খান, বলছে সমীক্ষা।

শামাক দাভারের ট্রুপ থেকে শাহিদ কপূরকে বেছে নিয়েছিলেন এসকেআরকে। নিয়ে এসেছিলেন অভিনয়ে।দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গের চিত্রনাট্য পড়েননি শাহরুখ! না পড়েই, মত দিয়েছিলেন অভিনয়ে। আসলে আদিত্য চোপড়ার ছবির প্রতি ভালবাসা থেকেই এমন সিদ্ধান্ত নিয়েছিলেন।

শাহরুখ খানের প্রতি জন্মদিনে তাঁর এক অস্ট্রেলীয় অনুরাগী লুনার রিপাবলিক সোসাইটির কাছ থেকে তাঁর জন্য চাঁদের মাটিতে এক টুকরো জমি কিনে রাখেন। চাঁদের ‘দ্য সি অব ট্রাঙ্কুইলিটি’-ই নাকি সবচেয়ে পশ এলাকা হতে পারে পরবর্তীতে। আর সেখানেই জমি রয়েছে শাহরুখের।

এসআরকে একেবারেই আইসক্রিম খেতে পছন্দ করেন না। কোনও কোনও ফ্যানের এ কথা শুনে মন খারাপ হতে পারে! শাহরুখ খান ও গৌরীর প্রেম নিয়ে বি টাউনে চর্চা রয়েইছে। শাহরুখ সব সময় ডান হাতে তাঁর ওয়েডিং রিং পরে থাকেন।

সূত্র : আনন্দবাজার পত্রিকা