১৪ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এই নিয়ে মোট সাতবার ওয়ানডে ফরম্যাটে 'ম্যান অব দ্য সিরিজ' হলেন কোহলি

এই নিয়ে মোট সাতবার ওয়ানডে ফরম্যাটে 'ম্যান অব দ্য সিরিজ' হলেন কোহলি

অনলাইন ডেস্ক ॥ বিরাট কোহলির মুকুটে নতুন পালক। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সদ্যসমাপ্ত একদিনের সিরিজে তিনি সেরার সম্মান হলেন। এই নিয়ে মোট সাতবার ওয়ানডে ফরম্যাটে 'ম্যান অব দ্য সিরিজ' হলেন ভারত অধিনায়ক।

এর আগে ভিভ রিচার্ডস, সৌরভ গঙ্গোপাধ্যায়, রিকি পন্টিং, যুবরাজ সিং, হাশিম আমলাও একদিনের ক্রিকেটে সাতবার সিরিজের সেরা হয়েছিলেন। কোহলিও এখন এঁদের সঙ্গে এক সারিতে দাঁড়িয়ে। তবে রিচার্ডস, সৌরভ, পন্টিং অবসর নিয়েছেন আগে। যুবরাজ ঘরোয়া ক্রিকেটে খেললেও জাতীয় দলের বাইরে রয়েছেন। একমাত্র আমলা ও কোহলিই জাতীয় দলে খেলছেন নিয়মিত।

৫০ ওভারের ফরম্যাটে সবচেয়ে বেশিবার সিরিজের সেরা হয়েছেন সচিন টেন্ডুলকার। তিনি ১৫ বার সেরা হয়েছেন। দ্বিতীয় স্থানে রয়েছেন শ্রীলঙ্কার সনত্ জয়সূর্য। তিনি হয়েছেন ১১বার। তিনে আছেন দক্ষিণ আফ্রিকার শন পোলক (নয় বার)।

জেসন হোল্ডারের দলের বিরুদ্ধে সদ্যসমাপ্ত সিরিজে পাঁচ ম্যাচে ১৫১ গড়ে ৪৫৩ রান করেছেন কোহলি। তিনিই সিরিজের সর্বাধিক রানসংগ্রহকারী। গুয়াহাটিতে প্রথম একদিনের ম্যাচে তিনি করেন ১৪০। বিশাখাপত্তনমে দ্বিতীয় একদিনের ম্যাচে তিনি করেন ১৫৭। আর পুণেয় তৃতীয় ম্যাচে তিনি করেন ১০৭। বৃহস্পতিবার তিরুঅনন্তপুরমে তিনি ২৯ বলে ৩৩ রানে অপরাজিত থাকেন।ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজে ভারত ৩-১ জিতেছে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা