১৬ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নেইমার-এমবাপের গোলে পিএসজির রেকর্ড জয়

নেইমার-এমবাপের গোলে পিএসজির রেকর্ড জয়

অনলাইন ডেস্ক ॥ গোল করেই চলেছেন দারুণ ছন্দে থাকা কিলিয়ান এমবাপে। সঙ্গে জালের দেখা পেলেন নেইমারও। এই দুই ফরোয়ার্ডের নৈপুণ্যে লিলকে হারিয়ে লিগ ওয়ানে জয়ধারা ধরে রেখেছে পিএসজি।

ঘরের মাঠে শুক্রবার রাতে লিগের শীর্ষ দুই দলের ম্যাচটি ২-১ গোলে জেতে গতবারের চ্যাম্পিয়না।

ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে প্রথম দল হিসেবে লিগের শুরুর টানা ১২ ম্যাচ জিতলো পিএসজি। আগের রেকর্ডটি ছিল টটেনহ্যাম হটস্পারের। ১৯৬০-৬১ মৌসুমে টানা ১১ ম্যাচ জিতে রেকর্ডটি গড়েছিল ইংলিশ প্রিমিয়ার লিগের দলটি।

শুরু থেকে অধিকাংশ সময় বল দখলে রেখে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে পিএসজি। কিন্তু প্রথমার্ধে খুব বেশি উল্লেখযোগ্য সুযোগ তৈরি করতে পারেনি তারা।

বিরতির আগে সেরা সুযোগটি ২২তম মিনিটে পায় পিএসজি। নেইমারের পাস ধরে গোলরক্ষককে একা পেয়ে যান দি মারিয়া। কিন্তু আর্জেন্টাইন মিডফিল্ডারের শট দারুণ নৈপুণ্যে রুখে দেন ফরাসি গোলরক্ষক মাইক মিয়াঁ।

গোলের অপেক্ষা শেষ হয় ৭০তম মিনিটে। প্রায় ২২ গজ দূর থেকে বাঁকানো শটে দূরের পোস্ট ঘেঁষে জাল খুঁজে নেন ফরাসি ফরোযার্ড এমবাপে।

এই নিয়ে লিগে টানা চার ম্যাচে জালের দেখা পেলেন এমবাপে। এই সময়ে তিনি গোল করেছেন মোট সাতটি। চলতি মৌসুমে লিগে তার মোট গোল হলো সর্বোচ্চ ১১টি।

৮৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। এমবাপের সঙ্গে একবার বল দেওয়া-নেওয়া করে ডি-বক্সে ঢুকেই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের নেওয়া শট এক জনের পায়ে লেগে কিছুটা দিক পাল্টে জালে জড়ায়।

চলতি মৌসুমে লিগে নেইমারের মোট গোল হলো নয়টি।

যোগ করা সময়ে সফল স্পট কিকে ব্যবধান কমিয়ে রোমাঞ্চকর শেষের সম্ভাবনা জাগান লিলের ফরাসি ফরোয়ার্ড নিকোলাস। তবে শেষ পর্যন্ত টানা দ্বাদশ জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

১২ ম্যাচের সবকটিতে জিতে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। ১১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিল।