১৬ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তাইজুলের আঘাতে জিম্বাবুয়ের ষষ্ঠ উইকেট পতন

তাইজুলের আঘাতে জিম্বাবুয়ের ষষ্ঠ উইকেট পতন

অনলাইন ডেস্ক ॥ সিলেট টেস্টের দ্বিতীয় দিন প্রথম ইনিংসে ব্যাট করছে জিম্বাবুয়ে। তাইজুল ইসলামের বলে জিম্বাবুয়ের ষষ্ঠ উইকেটের জুটি ভাঙে। ৮৫ বলে ২৮ করে নাজমুল হোসেন শান্তকে ক্যাচ দেন রেগিস চাকাভা। তিনি পিটার মুরের সঙ্গে ৬০ রানের জুটি গড়েন।

শেষ খবর পাওয়ার পর্যন্ত ১০৩ ওভার শেষে ৬ উইকেটে ২৬১ রান তুলেছে সফরকারীরা।

এর আগে সিরিজের প্রথম টেস্টে দ্বিতীয় দিন জিম্বাবুয়ের বিপক্ষে ফের ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ। যেখানে প্রথম দিন ৯১ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৩৬ রান তুলেছিল জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের হয়ে উইকেটে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান পিটার মুর ও রেগিস চাকাভা। ইতোমধ্যে তৃতীয় হাফসেঞ্চুরি তুলে ব্যাটিং করছেন মুর।

এর আগে প্রথম দিন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে ফিল্ডিংয়ে নামে টাইগাররা। তবে নিয়মিত বিরতিতে উইকেট হারালেও হ্যামিল্টন মাসাকাদজা (৫২) ও শেন উইলিয়ামসের হাফসেঞ্চুরিতে ভালো সংগ্রহের দিকে এগিয়ে যায় জিম্বাবুয়ে। ১২ রানের জন্য উইলিয়ামসকে সেঞ্চুরি বঞ্চিত করেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

প্রথম দিনের শেষে পিটার মুর ৩৭ ও রেগিস চাকাভা ২০ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। বাংলাদেশি বোলারদের মধ্যে তাইজুল ইসলাম দুটি উইকেট পান। এছাড়া একটি করে উইকেট তুলে নেন আবু জায়েদ রাহি, নাজমুল ইসলাম ও মাহমুদউল্লাহ রিয়াদ।