১৪ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হোয়াইটওয়াশ হল নিউজিল্যান্ড

হোয়াইটওয়াশ হল নিউজিল্যান্ড

অনলাইন ডেস্ক ॥ প্রথম দুইটি ম্যাচ হেরে পাকিস্তানের কাছে সিরিজ হেরেছিল আগেই। তবু তৃতীয় ও শেষ টি-টুয়েন্টি জিতে হোয়াইটওয়াশ এড়াতে পারতো নিউজিল্যান্ড। কিন্তু রবিবারের ম্যাচটি নাটকীয় ভাবে হেরে তাও পারল না সফরকারীরা। এদিন পাকিস্তানের কাছে হেরেছে ৪৭ রানে। এর ফলে অস্ট্রেলিয়ার পর নিউজিল্যান্ডকেও টি-টুয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করল পাকিস্তান।

এদিন পাকিস্তানের দেওয়া ১৬৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৩ রানে দুই উইকেট হারিয়ে ফেললেও তৃতীয় উইকেট জুটিতে জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছিল নিউজিল্যান্ড। অধিনায়ক কেন উইলিয়ামসন ও গ্লেন ফিলিপস মিলে ৬০ বলে ৮৩ রানের জুটি গড়েন। কিন্তু শাদাব খান ও ইমাদ ওয়াসিমের ঘূর্ণিতে এ অবস্থা থেকেও ম্যাচ জিততে পারেনি কিউইরা।

দলীয় ৯৬ রানে শাদাব খানের বলে আউট হয়ে যান উইলিয়ামসন। আউট হওয়ার আগে ৩৮ বলে ৬০ রানের এক ঝড়ো ইনিংস খেলেন কিউই অধিনায়ক। এরপরই আউট হয়ে যান ফিলিপস। নিউজিল্যান্ডের রান তখন ৯৭। ব্যক্তিগত ২৬ রানে শাদাব খানের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন এই ওপেনার। এরপর বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১১৯ রানেই অল আউট হয়ে যায় নিউজিল্যান্ড।

পাকিস্তানের হয়ে শাদাব খান নিয়েছেন ৩ উইকেট। এছাড়া ২টি করে উইকেট নিয়েছেন ইমাদ ওয়াসিম ও ওয়াকাস মাকসুদ।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে বাবর আজম ও মোহাম্মদ হাফিজের ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৬৬ রান করে পাকিস্তান। বাবর ৫৮ বলে ৭৯ রান করেন। আর হাফিজ ৩৪ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন।

ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন বাবর আজম। আর ম্যান অব দ্য সিরিজ হয়েছেন মোহাম্মদ হাফিজ।