১৩ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আগামী ১৫ নবেম্বর 'আন্তর্জাতিক লোকসংগীত উৎসব-২০১৮’

আগামী ১৫ নবেম্বর 'আন্তর্জাতিক লোকসংগীত উৎসব-২০১৮’

অনলাইন রিপোর্টার ॥ মমতাজ, শাফকাত, অর্ণব ও লস টেক্সমেনিয়াক্সএকই মঞ্চে দেখা যাবে গ্র্যামিজয়ী যুক্তরাষ্ট্রের দল লস টেক্সমেনিয়াক্স, বলিউড গায়ক শাফকাত আমানত আলি, ফোক সম্রাজ্ঞী মমতাজ ও দুই বাংলার জনপ্রিয় গায়ক অর্ণবসহ বিশ্বের বেশ কয়েক দেশের শিল্পীদের।

কারণটা ফোক ফেস্ট! এবারও আয়োজিত হচ্ছে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় লোক সংগীতের উৎসব 'আন্তর্জাতিক লোকসংগীত উৎসব-২০১৮'। ঢাকার আর্মি স্টেডিয়ামে ১৫ থেকে ১৭ নভেম্বর, সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত এটি চলবে।

এ উপলক্ষে আজ রাজধানীর একটি পাঁচতারা হোটেলে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন উৎসবের আয়োজক প্রতিষ্ঠান সান ফাউন্ডেশন ও সান কমিউনিকেশনসের চেয়ারম্যান অঞ্জন চৌধুরী, বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের, ঢাকা ব্যাংক লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুর রহমান, গ্রামীণফোনের চিফ বিজনেস অফিসার মাহমুদ হোসেন ও সংসদ সদস্য-লোকশিল্পী মমতাজ বেগম।

অনুষ্ঠানে মমতাজ বলেন, ‘এমন অনুষ্ঠান করাটা শিল্পীদের দায়িত্ব ছিল। কিন্তু আমরা হয়তো এত বড় দায়িত্ব নিতে পারিনি। ধন্যবাদ সান ফাউন্ডেশনকে।’জানানো হয়, এবারের উৎসবে ৭টি দেশ থেকে ১৭৪জন শিল্পী অংশ নেবেন। এর মধ্যে দেশের শিল্পীরা হলেন মমতাজ বেগম, বাউল আব্দুল হাই দেওয়ান, বাউল কবির শাহ, নকশীকাঁথা, স্বরব্যাঞ্জো। ভারত থেকে ওয়াদালি ব্রাদার্স, রাঘুদিক্সিত, সাত্যকি ব্যানার্জি, পাকিস্তানের শাফকাত আমানাত আলি, বাহরাইনের মাজাজ, যুক্তরাষ্ট্র থেকে লস টেক্সমেনিয়াক্স, পোল্যান্ডের দিকান্দা ও স্পেনের লাস মিগাস।

দর্শকরা বিনামূল্যে অনলাইন নিবন্ধনের মাধ্যমে অনুষ্ঠানটি উপভোগ করতে পারবেন। নিবন্ধন শুরু হবে ৬ নবেম্বর থেকে।

নির্বাচিত সংবাদ