১৪ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

১১ নবেম্বর থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু জাতীয় পার্টি

১১ নবেম্বর থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু জাতীয় পার্টি

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিরোধী দল জাতীয় পার্টি মনোনয়ন ফরম বিক্রির সিদ্ধান্ত নিয়েছে। বৃহস্পতিবার দলের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ১১ নবেম্বর রবিবার সকাল ১০টায় গুলশান এভিনিউস্থ ইমানুয়েলস্ কনভেনশন সেন্টারে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশীদের জন্য ফরম বিতরণ শুরু হবে। ফরম বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করবেন দলের চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।

তিনি নিজে প্রথম আবেদন ফরমটি সংগ্রহ করে আবেদনপত্র বিতরণ কর্মসূচীর শুভ সূচনা করবেন। এসময় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জি.এম. কাদের এবং মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদর উপস্থিত থাকবেন।

ইতোমধ্যে দলের পক্ষ থেকে নির্বাচন পরিচালনা ও মনোনয়নপত্র যাচাই বাছাই কমিটি গঠন করা হয়েছে। দলের প্রধান এরশাদও সাতক্ষীরা, ঢাকা সহ তিনটি আসনে প্রতিদ্বন্দিতা করার ঘোষণা দিয়েছেন।

ইতোমধ্যে ঢাকা-১৭ আসনে নির্বাচনী প্রচারণা শুরুও করেছেন তিনি। এই আসনে ২০০৮ সালের নির্বাচনে বিজয়ী হয়েছিলেন তিনি। ২০১৪ সালের নির্বাচনে জটাত করেই মনোনয়ন প্রত্যাহার করায় এই আসনে অন্যজন বিজয়ী হন।

ফরম বিতরণ উদ্বোধনীর দিনে বিকাল ৫টা পর্যন্ত ইমানুয়েলস কনভেনশন সেন্টার থেকেই আবেদনপত্র বিতরণ করা হবে। এরপর ১২ থেকে ১৪ নভেম্বর পর্যন্ত জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয় থেকে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আবেদন ফরম বিতরণ করা হবে। প্রতি আবেদন ফরমের জন্য দলীয় তহবিলে ৩০ হাজার টাকা জমা দিতে হবে।

১৫ নবেম্বরের মধ্যে আবেদন ফরম পূরণ করে জাতীয় পার্টির চেয়ারম্যানের দপ্তরে জমা দিতে হবে। দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দকে (প্রেসিডিয়াম থেকে কেন্দ্রীয় সদস্য পর্যন্ত) মনোনয়ন ফরম সংগ্রহের আগে পার্টির মাসিক বকেয়া চাঁদা পরিশোধ করতে বলা হয়েছে।

মনোনয়ন ফরম বিতরন প্রসঙ্গে দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, আমরা নির্বাচনমুখি দল। জাতীয় পার্টি দেশে কোন সাংবিধানিক সংকট তৈরী হোক তা চায় না। অনেক দল বা জোট নির্বাচনে অংশগ্রহণ নিয়ে টানাপোড়েনের মধ্যে থাকলেও আমাদের মধ্যে এ নিয়ে কোন সংশয় বা হতাশা নেই। আমরা সংলাপে প্রধানমন্ত্রীকে বলে আসছি, জাতীয় পার্টি সংবিধান অনুযায়ি নির্বাচনে অংশ নেবে। এরি ধারাবাহিকতায় আমরা মনোনয়ন ফরম বিক্রি শুরু করতে যাচ্ছি। দেশের সকল আসনে আমাদের প্রার্থীরা মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারবেন। এরপর মনোনয়ন বোর্ড যাচাই বাছাই শেষে প্রার্থী তালিকা চূড়ান্ত করবে বলেও জানান তিনি।

এর আগে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের পক্ষ থেকেও শুক্রবার থেকে মনোনয়ন ফরম বিক্রির ঘোষণা দেয়া হয়।