১৩ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তফসিল ঘোষণায় নির্বাচন কমিশনকে জাসদের অভিনন্দন

তফসিল ঘোষণায় নির্বাচন কমিশনকে জাসদের অভিনন্দন

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি এবং সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি এক বিবৃতিতে সকল হুমকি ধামকি উপেক্ষা করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করায় প্রধান নির্বাচন কমিশনারসহ নির্বাচন কমিশনকে অভিনন্দন জানিয়েছেন।

তারা বলেন, তফসিল ঘোষণার মধ্য দিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সন্দেহ-সংশয়ের অবসান হলো এবং দেশ সাংবিধানিক গণতান্ত্রিক প্রক্রিয়া সমুন্নত রেখে বলিষ্ঠ পদক্ষেপে এগিয়ে যাওয়া অব্যাহত রাখলো। তারা বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ উৎসবমূখর পরিবেশে অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন সফল হবে।

জাসদের দলীয় মনোনয়নপত্র বিতরণ শরু

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাসদের দলীয় প্রার্থী হিসাবে মনোনয়ন প্রত্যাশীদের কাছে আগামী ১০ নভেম্বর শনিবার সকাল ১০ টা থেকে দলীয় মনোনয়ন পত্র বিতরণ শুরু হবে। তৃণমূল কমিটি ও জেলা কমিটির সুপারিশকৃত জাসদের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করার জন্য অনুরোধ করা হচ্ছে।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির প্রতিক্রিয়া ॥ নির্বাচনকেন্দ্রীক সংলাপ ও সমঝোতার প্রক্রিয়া শেষ না হতেই তফসিল ঘোষণা দায়িত্বহীনতার বহিঃপ্রকাশ। তফসিল ঘোষণা পরিস্থিতিকে আরো জটিল করে তুলবে। বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার কর্তৃক একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণায় তীব্র ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করেছেন এবং বলেছেন জাতীয় নির্বাচনকেন্দ্রীক সংকটের সমাধান ছাড়া এবং সংলাপের সমগ্র প্রক্রিয়া শেষ না হতেই নির্বাচনের তফসিল ঘোষণা দায়িত্বহীনতার বহিঃপ্রকাশ। এই ঘোষণা পরিস্থিতিকে আরো জটিল করে তুলবে।

তিনি বলেন, বাম গণতান্ত্রিক জোটসহ বিরোধীদলীয় জোটসমূহের পক্ষ থেকে তফসিল ঘোষণা পিছিয়ে দেবার দাবিকে অগ্রাহ্য করে নির্বাচন কমিশন কর্তৃক তফসিল ঘোষণা নির্বাচন কেন্দ্র করে সরকারি ছকেরই অনুসরণ হিসাবে প্রতীয়মান হচ্ছে।

নির্বাচিত সংবাদ