১৩ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠায় রাজপথে নেমে আসুন -সিপিবি

গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠায় রাজপথে নেমে আসুন -সিপিবি

স্টাফ রিপোর্টার ॥ কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মো. শাহ আলম শহীদ নূর হোসেন ও শহীদ সৈয়দ আমিনুল হুদা টিটো দিবস উপলক্ষ্যে স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক আন্দোলনের সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন।

নেতৃবৃন্দ এক বিবৃতিতে বলেছেন, যে স্বপ্ন নিয়ে নূর হোসেন, সৈয়দ আমিনুল হুদা টিটো, তাজুল ইসলাম, ডা. মিলনসহ অসংখ্য মানুষ স্বৈরাচার বিরোধী গণতান্ত্রিক আন্দোলনে জীবন উৎসর্গ করেছিলেন, সেই স্বপ্ন পূরণ দূরে থাক, দেশ এখন সেই স্বপ্নের বিপরীত দিকে চলছে। দেশবাসী এখনো প্রকৃত গণতন্ত্রের স্বাদ পায়নি।

নেতৃবৃন্দ আরো বলেন, গণআন্দোলনের ভেতর দিয়ে অর্জিত ন্যূনতম ভোটের অধিকারও কেড়ে নেয়া হয়েছে। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের ন্যায় আরো একটি লোক দেখানো প্রহসনের নির্বাচনের দ্বারপ্রান্তে বাংলাদেশের মানুষ। সংলাপ শেষ না করেই তড়িঘড়ি করে তফসিল ঘোষণার মধ্য দিয়ে অবাধ-নিরপেক্ষ-অংশগ্রহণমূলক-গ্রহণযোগ্য নির্বাচনের জন আকাক্সক্ষাকে ছুরিকাঘাত করা হয়েছে।

নেতৃবৃন্দ শাসকশ্রেণির দ্বারা ভূলণ্ঠিত গণতান্ত্রিক অধিকার পুনঃপ্রতিষ্ঠার জন্য দেশবাসীকে ’৯০-এর ন্যায় গণঅভ্যুত্থান ঘটানোর জন্য রাজপথে নেমে আসার আহ্বান জানান।

আজ ১০ নবেম্বর সকাল ৮টায় রাজধানীর শহীদ নূর হোসেন স্কয়ারে (জিরো পয়েন্ট) এবং পরে মুক্তিভবনের সিপিবি’র কেন্দ্রীয় কার্যালয়ে শহীদ সৈয়দ আমিনুল হুদা টিটোর প্রতিকৃতিতে সিপিবি’র পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হবে।

নির্বাচিত সংবাদ