১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মনোনয়নপত্র নিলেন চলচ্চিত্র নির্মাতা মাসুদ পথিক

মনোনয়নপত্র নিলেন চলচ্চিত্র নির্মাতা মাসুদ পথিক

অনলাইন রিপোর্টার ॥ নরসিংদী-৫ রায়পুরা থেকে আওয়ামী লীগের হয়ে সংসদ নির্বাচন করতে চান চলচ্চিত্র নির্মাতা ড. মাসুদ পথিক। রবিবার আওয়ামী লীগের পার্টি অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি।

মাসুদ পথিক জানান, ‘বঙ্গবন্ধু সোনারবাংলা গড়ার লক্ষ্যে রাজনীতি করি আমি। ছাত্র রাজনীতি দিয়ে শুরু করেছিলাম আওয়ামী লীগের সঙ্গে যাত্রা। এবার সংসদ নির্বাচন করে সরাসরি দেশ ও মানুষের সেবায় অংশ নিতে চাই।’ড. মাসুদ, ডিজিটাল বাংলার উন্নয়নের ধারাকে আরও বিকশিত করতে চান মাটি ও মানুষের সঙ্গে মিশে।

স্কুল জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত মাসুদ পথিক। তারই ধারাবাহিকতায় ঢাকা কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সঙ্গে নিবিড়ভাবে যুক্ত ছিলেন। কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য এবং সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। কেন্দ্রীয় ছাত্রলীগের নিয়মিত প্রকাশনা ‘মাতৃভূমি’র সম্পাদনা করেছেন টানা আট বছর।

তারপর কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটি দিয়ে শুরু করে আওয়ামী লীগের নিয়মিত কাজ করে চলেছেন। মধ্যে ছিলেন প্রচার ও প্রকাশনা উপকমিটির সদস্য। ছিলেন প্রথম পর্যায়ের সহসম্পাদক। বর্তমানে তথ্য ও গবেষণা উপকমিটি এবং নির্বাচন সাবকমিটিতে কাজ করছেন তিনি। ১/১১-এর সময় ছিলেন সক্রিয় কর্মী। ওই সময় ‘গণতন্ত্র মুক্তি পাক’, ‘জননেত্রী শেখ হাসিনা’ নামের বই সম্পাদনার সঙ্গে যুক্ত ছিলেন।

পরবর্তীতে বাংলাদেশ ছাত্রলীগের প্রযোজনায় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে নিয়ে নির্মাণ করেন তথ্যচিত্র ‘আলোর পথের সারথি’।

কেন্দ্রীয় আওয়ামী লীগের নিয়মিত প্রকাশনা মাসিক উত্তরণের সহ সম্পাদক হিসেবে আছেন শুরু থেকেই। তাছাড়া আওয়ামী লীগের অনেক প্রকাশনা ও চিন্তাশীল কাজের সাথে নিবিড়ভাবে জড়িত তিনি। ড. মাসুদ পথিক'র নির্বাচনী আসন নরসিংদীর রায়পুরার বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক কাজের সঙ্গে শৈশব থেকে যুক্ত আছেন। অটিজম নিয়ে চলচ্চিত্র সংগঠন করেছেন, করছেন সিনেমাও। লেখক ও চলচ্চিত্র পরিচালক ড. মাসুদ পথিক পেয়েছেন জাতীয় ও আন্তর্জাতিক স্বীকৃতি। ২১ গ্রন্থের প্রণেতা পথিক 'কালি ও কলম HSBC' ব্যাংক পুরস্কারসহ ১৯ টি পদক আর্জন করেছেন।

‘নেকাব্বরের মহাপ্রয়াণ’ চলচ্চিত্র দিয়ে পেয়েছেন ৬ টি জাতীয় চলচ্চিত্র পুরস্কার। তার হাতে নির্মানাধীন আছে বেশকিছু চলচ্চিত্র। বঙ্গবন্ধুকে নিয়েও সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন তিনি।