১৮ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইসরায়েলি বিমান হামলায় আরও ৩ ফিলিস্তিনি নিহত

ইসরায়েলি বিমান হামলায় আরও ৩ ফিলিস্তিনি নিহত

অনলাইন ডেস্ক ॥ গাজা উপত্যকায় ইসরায়েলি বিমান হামলায় আরও তিন ফিলিস্তিনি নিহত হয়েছে। অপরদিকে, দু’পক্ষের সংঘর্ষে এক ইসরায়েলি বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। ২০১৪ সালের যুদ্ধের পর সাম্প্রতিক সময়ে সবচেয়ে ভয়াবহ সহিংসতায় জড়িয়ে পড়েছে দু’পক্ষ।

গাজা উপত্যকায় স্থানীয় এক হামাস কমান্ডারসহ সাত ফিলিস্তিনি নিহত হওয়ার পর থেকেই নতুন করে সহিংসতা শুরু হয়েছে। মাত্র একদিন আগেই ইসরায়েলি বিশেষ বাহিনীর একটি দল একটি বেসামরিক গাড়িতে করে গাজা উপত্যকায় অনুপ্রবেশ করে চলন্ত গাড়ি থেকে গুলি চালায়। এতে হামাসের সামরিক শাখা ইজ্জাদ্দিন আল-কাসসাম ব্রিগেডের ঊর্ধ্বতন কমান্ডার শেখ নূর বারাকা নিহত হন।

হামাসের তরফ থেকে জানানো হয়েছে, সোমবারের বিমান হামলায় তাদের একটি টেলিভিশন স্টেশন ধ্বংস হয়ে গেছে। তবে হামলায় হতাহতের সংখ্যা নিশ্চিত করা হয়নি।

বিমান হামলার পাশাপাশি ইসরায়েলি বাহিনী কামান দিয়েও হামলা চালাচ্ছে। অপরদিকে ইসরায়েলের তরফ থেকে বলা হয়েছে, ফিলিস্তিনিদের নিক্ষেপ করা তিনশোর বেশি মিসাইল তারা প্রতিহত করেছে। তবে একটি মিসাইল একটি বাস এবং আরও একটি মিসাইল ইসরায়েলের একটি ভবনে আঘাত হেনেছে।

রকেটের আঘাতে এক ইসরায়েলির মৃত্যু হয়েছে। একটি ভবনের ধ্বংসস্তুপের নিচ থেকে তার মরদেহ বের করে আনা হয়েছে। ধ্বংসস্তুপের নিচ থেকে এক নারীকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে জরুরি বিভাগ। ওই নারীর অবস্থা গুরুতর। ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, সংঘর্ষে এক সেনা গুরুতর আহত হয়েছেন।