১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সেই সোলারিই রিয়ালের প্রধান কোচ

স্পোর্টস রিপোর্টার ॥ ব্যর্থতার বেড়াজাল থেকে বের হতে নিজেদের ‘বি’ দলের কোচ সান্টিয়াগো সোলারিকে অন্তর্বর্তীকালীন দায়িত্ব দেয় রিয়াল মাদ্রিদ। এরপর শোনা যাচ্ছিল, নতুন হাইপ্রোফাইল কোচ নিয়োগ দেবে টানা তিনবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা। কিন্তু না, সে পথে হাঁটেনি স্প্যানিশ পরাশক্তিরা। ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব নিয়ে সাফল্য পাওয়া সোলারিকেই প্রধান কোচ হিসেবে পছন্দ করেছে গ্যালাক্টিকোরা।

গত ২৯ অক্টোবর জুলেন লোপেতেগুইকে ছাঁটাই করে অন্তর্র্বর্তীকালীন কোচ হিসেবে সোলারিকে দায়িত্ব দেয় রিয়াল। স্প্যানিশ ফুটবলের নিয়ম অনুযায়ী একজন অন্তর্র্বর্তীকালীন কোচ দুই সপ্তাহের বেশি দায়িত্ব পালন করতে পারেন না। সোমবার দুই সপ্তাহ পূর্ণ হয়েছে ৪২ বছর বয়সী এই আর্জেন্টাইনের। নিয়ম অনুযায়ী, হয় তাকে স্থায়ীভাবে নিয়োগ দিতে হবে নয়ত ‘বি’ দলের দায়িত্বে ফেরত দিতে হবে। অবশেষে স্থায়ীভাবে নিয়োগই পেতে চলেছেন সোলারি।

সোলারির অধীনে এ পর্যন্ত রিয়াল মাদ্রিদ ম্যাচ খেলেছে চারটা। ম্যাচগুলোতে জয়ের পাশাপাশি রিয়াল গোল করেছে ১৫টি। ইতোমধ্যে নতুন কোচ একটা রেকর্ডও করে ফেলেছেন। রিয়ালের ১১৬ বছরের ইতিহাসে প্রথম চার ম্যাচের হিসাব ধরে, সবচেয়ে সফল কোচ তিনিই। এর আগে রিয়ালের অন্য কোন কোচ তার প্রথম চার ম্যাচে ১৫ গোল দিয়ে জিততে পারেননি। করিম বেনজেমা, লুকা মডরিচ, টনি ক্রুস সবাই ফর্মে ফেরার ইঙ্গিত দিচ্ছেন। ভিনিসিয়ুস জুনিয়র, আলভারো ওদ্রিওজোলার মতো নতুন তারকারা সোলারির অধীনেই নিজের প্রতিভার বিকাশ ভালভাবে করতে পারছেন। লোপেতেগুই ছাঁটাই হওয়ার পর শোনা যাচ্ছিল, সাবেক চেলসি ও জুভেন্টাস কোচ এ্যান্টোনিও কন্টে নিতে যাচ্ছেন রিয়ালের দায়িত্ব। সোলারির দায়িত্ব পাকা হওয়ার ফলে এটাও নিশ্চিত হয়ে গেল, কন্টের অধীনে খেলতে হবে না রিয়ালকে। বর্তমানে কোন দলের দায়িত্বে না থেকে অবসর সময় কাটানো কন্টেও জানিয়ে দিয়েছেন, রিয়ালের কোচ হওয়ার ব্যাপারে কোন আগ্রহ নেই তার!