২৪ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আলোচিত খবর

  • সম্প্রতি শোবিজ অঙ্গনের আলোচিত সব বিষয় নিয়ে লিখেছেনÑ রিফাত কান্তি সেন

রেকর্ড ভেঙ্গেও হুমকির মুখে ‘থাগস অব হিন্দুস্তান’!

গত সপ্তাহে মুক্তি পেয়েছে ‘থাগস অব হিন্দুস্তান’ সিনেমাটি। যারা সিনেমাকে ভালবাসেন সেই সব অন্ধ ভক্তের মন কাড়তে সক্ষম হয়েছে ছবিটি। মুক্তির প্রথম দিনেই ৫০ কোটি টাকা আয় করে এ বছরের সেরা পাঁচ ওপেনিং ডে বিজনেস ফিল্মের তালিকায় প্রথম স্থানে ছিল আমির খান অভিনীত ছবিটি। ভারতের জনপ্রিয় গণমাধ্যমেও ছবিটির আয়ের খবর বেশ ঘটা করেই প্রচার করেছে। তাদের মতে প্রথম দিনেই নাকি ছবিটি প্রায় ৫২.২৫ কোটি টাকা আয় করেছে ছবিটি। কিন্তু ছবিটি এত আয় করেও পড়েছে হুমকির মুখে। মুক্তির কয়েক ঘণ্টা পরই নাকি পাইরেসি ওয়েভসাইট ‘তামিল রকারস’-এ ফাঁস হয়ে গেছে ‘থাগস অব হিন্দুস্তান’। বিষয়টি নিয়ে বেশ চিন্তায় পড়ে গেছে সিনেমা সংশ্লিষ্টরা। তারা মনে করছেন পাইরেসির একটা প্রভাব পড়তে পারে সিনেমাটির ওপর। ছবিটিতে অভিনয় করেছেন, আমির খান, অমিতাভ বচ্চন, ক্যাটরিনা কাইফ, ফাতিমা সানা শেখসহ অনেকে। পরিচালনা করেছেন বিজয় কৃষ্ণ আচার্য।

অর্থের প্রয়োজনে ওসব করেছি!

নাসিরউদ্দিন শাহ, বলিউডের একজন পরিচিত মুখ। মাসুম, স্পর্শ, নিশান্ত’র মতো বেশকিছু বিখ্যাত ছবিতে তিনি অভিনয় করেছেন। তবে এমন কিছু ছবিতে তিনি কাজ করেছেন যেসব ছবি কিনা তার ব্যক্তিত্বের সঙ্গে খাপ খায় না। কিন্তু কেন তিনি সেসব ছবিতে অভিনয় করেছিলেন? সম্প্রতি গণমাধ্যমকে এ অভিনেতা জানান, টাকার জন্যই তিনি এসব অভিনয় করেছিলেন।

তিনি বলেন, টাকার জন্য কাজ করতে গেলে কোন লজ্জা নেই। ৪০ বছরের ক্যারিয়ারে তিনি যেসব কাজ করেছিলেন তার বেশিরভাগই করেছিলেন সংসার চালানোর জন্য। তিনি তরুণ অভিনেতাদের উদ্দেশ করে বলেন, টাকার জন্য কাজ করতে লজ্জা করবে না। আমরা কাজ করি কী জন্য? খাওয়ার জন্য তাই না। সুতরাং কাজে লজ্জা পেলে চলবে না। নাসিরউদ্দিন শাহ চলচ্চিত্রে অবদান রাখার জন্য পদ্মশ্রী ও পদ্মভূষণ খেতাবে ভূষিত হন। এ ছাড়া তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পান।

বিদায় স্পাইডার-আয়রনম্যানদের জনক

স্পাইডার ম্যান, আয়রন ম্যান, দ্য হাল্কের মতো জনপ্রিয় কমিক চরিত্রগুলোর স্রষ্টা জন স্ট্যান লি। গতসোম বার মারা গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৫ বছর। স্ট্যান লি দীর্ঘদিন তরুণদের জন্য তিনি অপরাধ, রোমহর্ষক ও ওসের্ষ্টান কমিক লিখেছেন। ৪০ বছর বয়সে যখন সিদ্ধান্ত নেন, এসব ছেড়ে দেবেন। তাঁর স্ত্রী জোয়ান বলেছিলেন, ‘ছেড়ো না। পারলে নতুন কিছু চরিত্র তৈরি করো।’ ১৯৬১ সালে লি ও শিল্পী জ্যাক কিরবি মিলে করেন ‘ফ্যান্টাষ্টিক ফোর’ লেখন ষ্ট্যান লির সৃষ্ট চরিত্রগুলোতে অভিনয় করে খ্যাতি অর্জন করেছেন যাঁরা, সেই সুপার হিরোরা আজ শোকাহত।

এই মাত্রা পাওয়া