১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গোপালগঞ্জে অসুস্থ মুক্তিযোদ্ধাকে হত্যার হুমকি

গোপালগঞ্জে অসুস্থ মুক্তিযোদ্ধাকে হত্যার হুমকি

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ ॥ গোপালগঞ্জে সলেমান শেখ (৭৩) নামে এক অসুস্থ মুক্তিযোদ্ধাকে ভিটা-বাড়ি ছাড়া করার পাঁয়তারা করছে একটি সন্ত্রাসী চক্র। ক্রমাগত উৎখাত ও হত্যার হুমকিতে তার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছেন চরমভাবে। গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার বাটিকামারি ইউনিয়নের চাওচা গ্রামে ওই অসুস্থ মুক্তিযোদ্ধার বাড়িতে গেলে সাংবাদিকদের কাছে তিনি এসব অভিযোগ করে আরও বলেন, ওই এলাকার আশরাফ আলীর ছেলে এখলাস কসাইয়ের নেতৃত্বে সন্ত্রাসীরা এসব কর্মকান্ড চালাচ্ছে।

মুক্তিযোদ্ধা সলেমান শেখের স্ত্রী আফরোজা বেগম অভিযোগ করে বলেন, সম্প্রতি পুরোনো একটি গাছ ভেঙ্গে তাদের ঘরের চালের উপর পড়লে ঘরের একাংশ ভেঙ্গে পড়ে এবং ব্যাপক ক্ষতি হয়। কিন্তু তার স্বামী সেখানে নতুন করে ঘর নির্মাণের উদ্যোগ নিলে এখলাস কসাই ও তার লোকজন লাঠিসোটা নিয়ে তার অসুস্থ স্বামীর উপর হামলা ও মারপিট করে। এছাড়াও পুনরায় ঘর তোলার চেষ্টা করলে তাকে উৎখাত ও হত্যার হুমকি দিয়ে যায়। এখলাস কসাইয়ের লোকজনের ভয়ে তারা এখন ভাঙ্গা ঘরের মধ্যে থাকতে বাধ্য হচ্ছেন। অসুস্থ স্বামী-সংসার নিয়ে চরম নিরাপত্তহীনতার মধ্যে তাদের দিন কাটছে। আফরোজা বেগম আরও জানান, আগেও একবার এখলাস কসাই তার লোকজন নিয়ে তার স্বামীকে মারপিট করে আহত করে।

প্রতিবেশি ও আশপাশের লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, ১.৩৭ একর জমি নিয়ে মুক্তিযোদ্ধা সলেমান শেখের সঙ্গে প্রতিপক্ষের মামলা রয়েছে।

এ ব্যাপারে এখলাস কসাইয়ের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ওই জমিতে তাদেরও অংশ রয়েছে। সম্পত্তি বাটোয়ারা না করে ঘর তুলতে গেলে আমরা তাকে বাধা দিয়েছি।