১৮ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ষড়যন্ত্র করে লাভ হবে না : শেখ হাসিনা

ষড়যন্ত্র করে লাভ হবে না : শেখ হাসিনা

অনলাইন রিপোর্টার ॥ বিএনপির প্রতি উদ্দেশ্য করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বিএনপির প্রতি অনুরোধ- তারা যেনো নির্বাচন নিয়ে ষড়যন্ত্র না করে। আর ষড়যন্ত্র করেও লাভ হবে না, তারা পার পাবে না। কারণ জনগণ আমাদের সঙ্গে আছে। তারাই সব ষড়যন্ত্র প্রতিহত করবে।’

বৃহস্পতিবার (১৫ নবেম্বর) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সংসদীয় বোর্ডের সভায় তিনি এসব কথা বলেন। দলীয় প্রার্থীদের মনোনয়ন চূড়ান্ত করতে সভায় বসেছে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড। এতে সভাপতিত্ব করছেন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভায় দেওয়া সূচনা বক্তব্যে আওয়ামী লীগ সভাপতি আরও বলেন, জনগণের প্রতি আহ্বান জানাই যেকোনো সন্ত্রাস, অগ্নি-সংযোগের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তারা (জনগণ) যেনো যে কোনো সন্ত্রাসী কার্যকলাপ রুখে দেন।

বিএনপির প্রতি ইঙ্গিত করে শেখ হাসিনা বলেন, তারা অগ্নি-সংযোগ করলো, সন্ত্রাস করলো আর উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপিয়ে দিলো। দোষ চাপালো ছাত্রলীগের ওপর।

‘আগুন সন্ত্রাস ছাড়া বিএনপি আর কিছু করতে পারে না। নির্বাচন যখন উৎসবমুখর হয় তখন তাদের খারাপ লাগে।’ দলীয় সূত্র বলছে, আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনের মনোনয়ন চূড়ান্ত করতেই এ সভায় বসেছে দলটির সংসদীয় বোর্ড।

বৃহস্পতিবার থেকে এ প্রক্রিয়া শুরু করা হলো। এরপর ধারাবাহিকভাবে অনুষ্ঠিত হবে সংসদীয় বোর্ডের আরও সভা। এসব সভায় পর্যায়ক্রমে আলোচনা করে প্রার্থীদের মনোনয়ন চূড়ান্ত করা হবে। এবারের নির্বাচনে আওয়ামী লীগের ‘নৌকা প্রতীকে’ ভোটে দাঁড়াতে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন ৪ হাজার ২৩ জন প্রার্থী।