২৪ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগ

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও  প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগ

নিজস্ব সংবাদদাতা, জামালপুর ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জিওলজি এন্ড মাইনিং বিভাগের অধ্যাপক ড. সৈয়দ শামসুদ্দিন আহমেদকে জামালপুরের মেলান্দহে প্রতিষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য (ভিসি) পদে নিয়োগ দিয়েছে সরকার। তাকে নিয়োগের বিষয়ে রাষ্ট্রপতির আদেশ বলে শিক্ষা মন্ত্রণালয় বুধবার একটি প্রজ্ঞাপন জারি করেছে। প্রজ্ঞাপন সূত্রে জানা গেছে, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি ২০১৭ সালের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইনের ১০ এর উপধারা ১ অনুযায়ী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জিওলজি এন্ড মাইনিং বিভাগের অধ্যাপক ড. সৈয়দ শামসুদ্দিন আহমেদকে ভিসি পদে নিয়োগ দিয়েছেন। তার এই নিয়োগের মেয়াদ হবে চার বছর।

বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে তাকে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে সার্বক্ষণিক অবস্থান করতে হবে।

উল্লেখ্য, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম তার নির্বাচনী এলাকা জামালপুরের মেলান্দহ উপজেলার মালঞ্চ গ্রামে ২০০০ সালে প্রতিষ্ঠা করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত শেখ ফজিলাতুন্নেছা মুজিব ফিশারিজ কলেজ। সরকার ২০১৭ সালের ২৫ মে এটিকে একটি বিশেষায়িত পাবলিক বিশ্ববিদ্যালয়ে রূপান্তরের নীতিগত সম্মতি দেয়। পরবর্তীতে ২০১৭ সালের ২০ নবেম্বর ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’ নামে বিল আকারে জাতীয় সংসদে পাস হয়।

এদিকে ভিসি নিয়োগের প্রজ্ঞাপন জারি হওয়ায় শেখ ফজিলাতুন্নেছা মুজিব ফিশারিজ কলেজের শিক্ষার্থীরা বৃহস্পতিবার দুপুরে জামালপুর শহরে আনন্দ মিছিল করেছে।

এই মাত্রা পাওয়া