২৪ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাংবাদিক শাহরিয়ার শহীদের ইন্তেকাল

সাংবাদিক শাহরিয়ার শহীদের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা সম্পাদক (এমই) শাহরিয়ার শহীদ রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দুপুর ১টা ৫০ মিনিটে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি... রাজিউন)। তার বয়স হয়েছিল ৫৫ বছর। বাসসের ব্যবস্থাপনা সম্পাদক শাহরিয়ারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোক বার্তায় রাষ্ট্রপতি শাহরিয়ার শহীদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। প্রধানমন্ত্রী শোকবার্তায় প্রয়াতের পরিবারের সদস্যদের প্রতিও সমবেদনা জানান।

শাহরিয়ার শহীদ কর্মজীবনের শুরুর দিকে আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্সে কর্মরত ছিলেন। তিনি মুক্তিযুদ্ধভিত্তিক বেশ কয়েকটি প্রামাণ্য চিত্র নির্মাণ করেছেন। এ ছাড়াও অঞ্চলভিত্তিক মুক্তিযুদ্ধের ইতিহাস এবং খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সাক্ষাতকার ভিত্তিক ৩০টিরও বেশি বই লিখেছেন শাহরিয়ার শহীদ।

জাতীয় প্রেসক্লাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শাহরিয়ার শহীদের মরদেহ এ্যাপোলো হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। যুক্তরাষ্ট্র প্রবাসী দুই বোন দেশে আসার পর সোমবার বাদ জোহর জাতীয় প্রেসক্লাবে তার নামাজে জানাজা হবে। ওই দিনই মাগরিবের নামাজের পর তাকে নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশালের টেকপাড়া গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন এক বিবৃতিতে শাহরিয়ার শহীদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

শাহরিয়ার শহীদের পিতা প্রখ্যাত সাংবাদিক ও অধুনালুপ্ত ইংরেজি দৈনিক বাংলাদেশ টাইমস’র সম্পাদক মরহুম একেএম শহিদুল হক। মৃত্যুকালে তিনি স্ত্রী, একমাত্র পুত্র এবং আত্মীয়-স্বজন অসংখ্য বন্ধু-বান্ধব ও শুভাকাঙ্খী রেখে গেছেন।

হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি গত ১৪ নবেম্বর নগরীর এ্যাপোলো হাসপাতালে ভর্তি হন এবং করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন ছিলেন। তার মরদেহ ১৯ নবেম্বর পর্যন্ত এ্যাপোলো হাসপাতালের হিমাগারে রাখা হবে।

এই মাত্রা পাওয়া