১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বদির পরিবর্তে স্ত্রী, রানার পরিবর্তে বাবা : ওবায়দুল কাদের

বদির পরিবর্তে স্ত্রী, রানার পরিবর্তে বাবা : ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার ॥ নানা কারণে বিতর্কিত হওয়ায় কক্সবাজারের আবদুর রহমান বদি ও টাঙ্গাইলের আমানুর রহমান রানাকে মনোনয়ন দেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, জরিপে বদি ও রানা এগিয়ে থাকলেও নানা বিতর্কের কারণে তাদের মনোনয়ন দেওয়া হচ্ছে না। কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে বিতর্কিত সংসদ সদস্য আবদুর রহমান বদির পরিবর্তে এবার আওয়ামী লীগের মনোনয়ন পাচ্ছেন তার প্রথম স্ত্রী শাহীন চৌধুরী। একইভাবে খুনের দায়ে কারাবন্দী টাঙ্গাইল-৩ আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান রানার পরিবর্তে তার বাবাকে মনোনয়ন দেয়া হচ্ছে। এছাড়া আরও অনেক হেভিওয়েট প্রার্থীও বাদ পড়তে পড়েন।

আজ মঙ্গলবার সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ‘যাদের নিয়ে কন্ট্রোভার্সি (বিতর্ক) আছে। আমি দুটি আসনের কথা বলতে পারি, একটা হচ্ছে কক্সবাজার সেটা উখিয়া-টেকনাফ, সেখানে আমাদের আবদুর রহমান বদিকে ড্রপ করে তার স্ত্রীকে দিয়েছি। বদিকে আমরা মনোনয়ন দেইনি। এটা আমি আগেভাগেই বলছি যদিও আমরা ঘোষণা দেইনি।’

আরেকটা হচ্ছে টাঙ্গাইলের (টাঙ্গাইল-৩) ঘাটাইলে মার্ডারের অভিযোগে এমপি (আমানুর রহমান রানা) কারাগারে। সেখানে জেলা আওয়ামী লীগের ভাইস প্রেসিডেন্ট রানার বাবা আতাউর রহমান খানকে মনোনয়ন দেয়া হয়েছে।

সার্ভে রিপোর্ট অনুযায়ী রেটিংয়ে অনেক বেশি ব্যবধানে রানা ও বদি এগিয়ে আছেন বলেও জানান ওবায়দুল কাদের।

তিনি এও বলেন, ২৫ নবেম্বর জোটগতভাবে প্রার্থীদের চূড়ান্ত মনোনয়ন তালিকা প্রকাশ করা হবে।