১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিদেশ থেকে ব্যাংক একাউন্টে ও মোবাইলে টাকা পাঠানো যাবে

বিদেশ থেকে ব্যাংক একাউন্টে ও মোবাইলে টাকা পাঠানো যাবে

অর্থনৈতিক রিপোর্টার ॥ বিশ্বের অন্যতম প্রধান ডিজিটাল মানি ট্রান্সফার কোম্পানি ওয়ার্ল্ড রেমিট বাংলাদেশে তাদের কার্যক্রম সম্প্রসারণ করতে যাচ্ছে। ব্র্যাক ব্যাংক ও বিকাশের সাথে যৌথ অংশীদারিত্বের ভিত্তিতে বাংলাদেশে এ সেবা দিবে ওয়ার্ল্ড রেমিট। মঙ্গলবার রাজধানীর ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। ওয়ার্ল্ড রেমিট এর অ্যাপ বা ওয়েবসাইট ব্যবহার করে ৫০টির বেশি দেশে বসবাসরত প্রবাসী বাংলাদেশীরা এখন বাংলাদেশে দ্রুত ও নিরাপদে টাকা পাঠাতে পারবেন। এরমধ্যে ১৫ লাখ ব্র্যাক ব্যাংক একাউন্ট ১৮৬টি ব্র্যাক ব্যাংক ব্রাঞ্চ ও ৩০টি এসএমই অফিস এবং বিকাশের তিন কোটি মোবাইল একাউন্টে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, ওয়ার্ল্ড রেমিটের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা তামের ইএল-ইমারি, বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর ও ব্র্যাক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেইন। সংবাদ সম্মেলনে বলা হয়, ওয়ার্ল্ড রেমিটের মোবাইল-ফার্স্ট নামক ডিজিটাল মডেল ব্যবহার করায় গ্রাহককে টাকা পাঠানোর জন্য কোনো এজেন্টের কাছে যেতে হবে না। তাই টাকা পাঠানোর জন্য গ্রাহকের সময় ও অর্থের সাশ্রয় হবে।

নতুন এই অংশীদারিত্ব বাংলাদেশে ওয়ার্ল্ড রেমিটের ব্যবসার বিস্তৃতি বাড়াবে। ২০২০ সালের মধ্যে উদীয়মান অর্থনীতির দেশসমূহে এক কোটি গ্রাহকের কাছে সেবা পৌঁছে দেয়ার পরিকল্পনার অংশ হিসেবে এই পার্টনারশিপ করা হয়েছে। ওয়ার্ল্ড রেমিটের মাধ্যমে তাৎক্ষণিকভাবে বিকাশের মোবাইল মানি ওয়ালেটে টাকা পাঠানো যাবে।

ওয়ার্ল্ড রেমিটের সাহায্যে প্রেরিত এ অর্থ গ্রাহকরা তাদের বিকাশ একাউন্ট থেকে অন্য বিকাশ একাউন্টে পাঠাতে, মোবাইলে রিচার্জ করতে, বিল পরিশোধ ও কেনাকাটা করতে পারবেন। গ্রাহকরা বিকাশ এজেন্টের নিকট থেকে নগদ টাকা উত্তোলন করতে পারবেন অথবা তাদের বিকাশ একাউন্টে জমা রাখতে পারবেন।

নির্বাচিত সংবাদ