১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাশরাফি মানিয়ে নিতে পারে

মাশরাফি মানিয়ে নিতে পারে

অনলাইন রিপোর্টার ॥ বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায় মাশরাফি বিন মুর্তজার একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে মহাব্যস্ততা।

এবার নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন মাশরাফি। নির্বাচনী ব্যস্ততার সময় ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও রয়েছে। ৯, ১১ ও ১৪ ডিসেম্বর সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ঢাকা ও সিলেটে। নির্বাচন ও খেলা এক সঙ্গে এ দুটি মাশরাফি সামলাতে পারবেন বলে মনে করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)র ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

আকরাম খান বলেন, আমি ক্রিকেটীয় দিক থেকে বলছি, আমাদের যদি মাশরাফি পুরো সিরিজে সময় দেয় তা হলে তো কোনো অসুবিধা হবে না। আর সে অনেক অভিজ্ঞ একজন খেলোয়াড়। তার কোয়ালিটি অনেক ভালো। সুতরাং এ ধরনের ক্রিকেটার মানসিক এবং শারীরিক দিক থেকে যে কোনো পরিস্থিতিতে নিজেকে মানিয়ে নিতে পারে।

তিনি আরও বলেন, ওকে (মাশরাফি) নিয়ে আমরা চিন্তিত নই, ও খেলতে পারলেই আমাদের জন্য অনেক বড় বিষয়। আর অনুশীলন আছে, নিয়মিত যদি অনুশীলন করে তা হলে আমাদের কোনো সমস্যা হবে না বলেও জানান তিনি।

এদিকে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকা টেস্টের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। দেশ সেরা ওপেনার তামিম ইকবাল দলে ফেরেননি। ইমরুল কায়েসকেও দলে রাখা হয়নি। ওপেনার হিসেবে দলে আছেন সৌম্য সরকার ও নবীন সাদমান ইসলাম। চট্টগ্রাম টেস্টে যে কৌশলে জিতেছে বাংলাদেশ, একই সূত্র ঢাকা টেস্টেও কি থাকবে? বিষয়টি বিবেচনাধীন আছে বলে জানান আকরাম খান।

উল্লেখ্য, ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টাইগারদের প্রথম বারের মতো টেস্ট সিরিজ জয়ের হাতছানি। এজন্য সেরা দলই মাঠে নামাবে বাংলাদেশ এমনটাই প্রত্যশা ক্রিকেটপ্রেমীদের।