১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সৌম্যর বিদায়ে ভাঙল ওপেনিং জুটি

সৌম্যর বিদায়ে ভাঙল ওপেনিং জুটি

অনলাইন ডেস্ক ॥ ওপেনিং জুটিই বাংলাদেশের এখন মূল দুঃশ্চিন্তার কারণ। তবে আজ মিরপুরে দিনের প্রথম ঘণ্টা বেশ নিরাপদেই কাটিয়ে দিলেন সৌম্য সরকার এবং সাদমান ইসলাম। কিন্তু ঘড়ির কাঁটা এক ঘণ্টা পার হতেই বিপত্তি। রোস্টন চেইজের বলে খোঁচা দিয়ে উইকেটের পেছনে শাই হোপের হাতে ক্যাচ দিলেন সৌম্য সরকার। ৪২ বলে ১৯ রান করেছেন তিনি। অভিষিক্ত সাদমানের সঙ্গে ওপেনিং জুটিতে আসল ৪২ রান। ওপেনিং জুটির টানা ব্যর্থতায় যাকে 'মন্দের ভালো' বলা যায়।

আজ শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্টে টসে জিতে ব্যাটিং বেছে নেয় বাংলাদেশ। এই ম্যাচে অভিষেক হয়ে গেল ওপেনার সাদমান ইসলামের। ওপেনিং জুটির টানা ব্যর্থতার কারণে তার অভিষেকটা মোটামুটি আগেই নিশ্চিত ছিল। আজ সৌম্য সরকারের সঙ্গে ওপেনিংয়ে নেমে পড়লেন সাদমান।

ব্যাটিংয়ে শক্তি বাড়াতে আরও একটি পরিবর্তন আনা হয়েছে দলে। অনুশীলনে চোট পাওয়া মুশফিকের 'ব্যাক আপ' হিসেবে জরুরি ভিত্তিতে দলের সঙ্গে যোগ দেওয়া লিটন দাসও ঢুকে গেছেন একাদশে। ওপেনিংয়ে ব্যাটিং ব্যর্থতায় বাদ পড়া এই তরুণ ব্যাট করবেন মিডল অর্ডারে। তাকে জায়গা করে দিতে চট্টগ্রাম টেস্টে দুই ইনিংস মিলিয়ে মাত্র চার ওভার বোলিং করা মুস্তাফিজুর রহমানকে খেলানো হচ্ছে না এই টেস্টে। এই প্রথম কোনো বিশেষজ্ঞ পেসার ছাড়া ৪ স্পিনার নিয়ে খেলছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান, সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্র্যাথওয়েট, কাইরন পাওয়েল, শেই হোপ, সুনিল আমব্রিস, রোস্টন চেইস, শিমরন হেটমায়ার, শেন ডাওরিচ, দেবেন্দ্র বিশু, জোমেল ওয়ারিক্যান, শারমন লুইস, কেমার রোচ।

নির্বাচিত সংবাদ