১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

১১১ রানে অলআউট ওয়েস্ট ইন্ডিজ ॥ মিরাজের ৭ উইকেট

১১১ রানে অলআউট ওয়েস্ট ইন্ডিজ ॥ মিরাজের ৭ উইকেট

অনলাইন ডেস্ক ॥ মিরপুর টেস্টে বাংলাদেশের করা ৫০৮ রানের জবাবে দ্বিতীয় দিনেই ফলো অন শঙ্কায় পড়ে গিয়েছিলো ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় দিন সেই লক্ষ্য বাস্তবায়নে বাংলাদেশ নেমে সফল হয়েছে প্রথম ঘণ্টাতেই। ক্যারিবীয়দের ১১১ রানে গুটিয়ে দিয়ে তাদের ফলো অনে ফেলেছে সাকিব আল হাসানের দল। মিরাজের ক্যারিয়ার সেরা বোলিংয়ে ক্যারিবীয়দের আবার ব্যাটিংয়ে পাঠিয়েছে বাংলাদেশ।

আগের দিনের ব্যাটিং বিপর্যয়ের পর সকালের শুরুতে ফলো অন শঙ্কা আরও ঘনিভূত হয় আগ্রাসী ব্যাটসম্যান হেটমায়ারের বিদায়ে।

সাকিব শুরু করেন দিনের প্রথম ওভার। শুরুতে ক্যারিবীয়দের স্পিন ফাঁদে ফেলার চেষ্টা করেন। এক ওভার দিয়ে ক্যাচের সুযোগ তৈরি হয়েছিলো তার ওভারে। ডাওরিচ হাল্কা উঠিয়ে দিলেও পয়েন্টের ফিল্ডার বাগে পাওয়ার আগেই তা আগেই মাটি পড়ে যায়।

কিছুক্ষণ পর অবশ্য মেহেদী হাসান মিরাজের ওভারটি আর বিফলে যায়নি। নিজের বলে ফিরতি ক্যাচ তুলে ভয়াবহ হয়ে ওঠা হেটমায়ারকে সাজঘরে পাঠান মিরাজ। হেটমায়ার ফেরেন ৩৯ রানে।

নতুন নামা বিশুও অনুসরণ করেছেন বাকিদের। থিতু হওয়ার বদলে মিরাজের ঘূর্ণিতে ক্যাচ আউট হয়ে ফিরেছেন ১ রানে। কাট করতে গিয়ে ধরা পড়েন সাদমান ইসলামের হাতে। তাতে আবারও ৫ উইকেট শিকারের কীর্তি গড়লেন মিরাজ।

ক্রিজে নেমে পেসার কেমার রোচেরও করার ছিলো না। মিরাজের ঘূর্ণি বলে বরং উঠিয়ে মারতে গিয়ে তালুবন্দী হয়েছেন লিটন দাসের। ফিরেছেন ১ রানে। বাকি ছিলেন শুধু ব্যাটসম্যান ডাউরিচ। স্বীকৃত এই ব্যাটসম্যান অপরপ্রান্তে ব্যাট চালিয়ে খেলছিলেন। ৩৭ রানে এই ব্যাটসম্যানকে থামিয়ে দেন মিরাজ। তার বলে এলবিডাব্লিউ হয়ে ফেরেন ডাওরিচ।

এরপর লেজ ছাঁটতে সময় নেয়নি বাংলাদেশ। লুইসকে এলবিডাব্লিউ করেন সাকিব আল হাসান। যদিও এই উইকেট পতনে হয়েছিলো রিভিউ পাল্টা রিভিউয়ের খেলা। আগের বলে সাকিব লেগ বিফোরের আবেদন করলে আম্পায়ার আলিম দার তা বাতিল করে দেন। রিভিউ নিয়েও তাতে সফল হয়নি বাংলাদেশ। পরের বলে আবার লেগ বিফোর হলে আম্পায়ার দার অবশ্য এবার তর্জনি উঁচিয়ে ধরেন। লুইস সন্তুষ্ট না হওয়ায় রিভিউ নেন। এবারও রিভিউ সফল হয়নি। বাতিল হয়ে যায় তা। তার বিদায়ে ১১১ রানেই শেষ হয় ক্যারিবীয়দের ইনিংস। তাতে পড়ে যেতে হয় ফলো অনে।

মিরাজ ৫৮ রানেন নেন ক্যারিয়ার সেরা ৭ উইকেট। ৩টি নেন অধিনায়ক সাকিব আল হাসান।