১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নারীঘটিত মামলায় গেইলের কোটি টাকা আয়

নারীঘটিত মামলায় গেইলের কোটি টাকা আয়

অনলাইন ডেস্ক ॥ বছরের বেশির ভাগ সময়ই ক্রিস গেইলকে দেশের বাইরে থাকতে হয়। একমাত্র ক্রিকেটার হিসেবে পৃথিবী জুড়ে ১০টি ফ্রাঞ্চাইজি লিগ খেলেছেন তিনি। ক্যারিয়ারে অর্জন করেছেন বহু রেকর্ড। ব্যাটিং দানব, টি-টোয়েন্টির রাজা এমন অনেক উপাধি পেয়েছেন বিশ্বজুড়ে।

বিশ্বজুড়ে ক্রিকেট খেলে শুধু রেকর্ডই নয়, পাশাপাশি অর্জন করেছেন বিভিন্ন কেলেঙ্কারির তকমাও। তার বেশিরভাগই আবার নারীঘটিত। ২০১৬ সালে যেমন বিগ-ব্যাশে মেলবোর্ন রেনেগেডসের হয়ে খেলার সময় এক নারী সাংবাদিককে ডেটিংয়ের প্রস্তাব দিয়ে সমালোচিত হয়েছিলেন গেইল।

তেমন আরও একটি অভিযোগ ওঠে ২০১৫ সালে অস্ট্রেলিয়া বিশ্বকাপে এক নারী ম্যাসেজ থেরাপিস্টকে ডেটিংয়ের প্রস্তাব দিয়ে। সেবার শুধু সমালোচনায় থেমে থাকেনি বিষয়টা, মামলা মোকদ্দমা সামলাতে হয় টি-টোয়েন্টির এই সুপারস্টারকে।

যদিও অস্ট্রেলিয়ার ফেয়ারফক্স মিডিয়ার বিরুদ্ধে মানহানির মামলা করেন এই ক্যারিবীয় ব্যাটিং দানব। মূলত ফেয়ার ফক্সই গেইলের এই বিষটি প্রকাশ করে। ২০১৬ সালে করা সেই মামলায় শেষ পর্যন্ত জয় হয় এই বাম-হাতি ওপেনারের।

গেইলের পক্ষে রায় দিয়ে ৪ সদস্যের তদন্ত কমিটির প্রধান লুসি ম্যাককালাম জানান, নিজেদের দাবির পক্ষে প্রমাণ হাজির করতে পারেনি ফেয়ারফ্যাক্স। বরং বিদ্বেষের বশবর্তী হয়ে তারা গেইলের বিরুদ্ধে এ ধরনের রিপোর্ট লিখেছে। শুধু মামলাই নয়, মানহানির মামলায় ক্ষতিপূরণ হিসেবে জিতেছেন ৩ লাখ অস্ট্রেলিয়ান ডলার। যা বাংলাদেশের টাকায় প্রায় ১ কোটি ৮৫ লাখ টাকার মতো।

তবে এই রায়ের পরিপ্রেক্ষিতে আপিল করা হবে ফেয়ারফক্স মিডিয়ার পক্ষ থেকে। এবার তাই বলা যায়, শুধু মাঠেই নয় কোর্টেও জিতলেন গেইল।