১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ক্যানসারের সঙ্গে লড়াই করে ছবি পরিচালনায় তাহিরা

ক্যানসারের সঙ্গে লড়াই করে ছবি পরিচালনায় তাহিরা

অনলাইন ডেস্ক ॥ সহজে যে হেরে যাওয়ার পাত্রী তিনি নন, তা আগেই বুঝিয়ে দিয়েছিলেন। ক্যানসারের সঙ্গে লড়ছিলেন। টানা কয়েক সপ্তাহ চিকিৎসা আর বিশ্রামের পর কাজও শুরু করে দিয়েছিলেন আয়ুষ্মান খুরানার স্ত্রী তাহিরা কাশ্যপ।

সেই তাহিরা কাশ্যপই এ বার ছবির কাজে হাত দিয়েছেন। তাঁর জীবনের প্রথম ফিচার ফিল্ম। পরিচালনা করবেন তাহিরা নিজেই। কিছু বিজ্ঞাপনী ছবি আর শর্ট ফিল্মের পর তাহিরা তৈরি তাঁর ডিরেক্টোরিয়াল ডেবিউ নিয়ে।

কিন্তু তাহিরার প্রথম ছবিতে স্টার কে জানেন?

বলি সূত্রের খবর, তাহিরা কাশ্যপের প্রথম ছবিতে মুখ্য ভূমিকায় দেখা যাবে মাধুরী দীক্ষিতকে। জীবনের টানাপড়েন নিয়েই তৈরি হতে চলেছে তাহিরা পরিচালিত প্রথম ছবি। সংবাদ সংস্থা বলিউড হাঙ্গামার খবর অনুযায়ী, তাহিরার ছবিতে কাজ করার জন্য ইতিমধ্যে চুক্তিও সই করে ফেলেছেন মাধুরী দীক্ষিত । তবে মাধুরীর উল্টো দিকে কার দেখা মিলবে, তা নিয়ে এখনও অবধি কিছুই জানা যায়নি। যদিও বলিউডের একটা সূত্রের খবর, আয়ুষ্মানকেই নিজের ডেবিউ ছবিতে নায়ক হিসেবে চাইছেন তাঁর স্ত্রী তাহিরা।

একের পর এক হিট দিয়ে চলেছেন আয়ুষ্মান খুরানা। প্রথমে ‘অন্ধাধুন’ আর তার পরে ‘বধাই হো’। শুধু স্ত্রী হওয়ার কারণেই নয়। আয়ুষ্মানের অভিনয়, ব্যাক টু ব্যাক হিট ছবি— এ সব সমীকরণই তাহিরা এবং তাঁর প্রথম ছবির প্রযোজকের অভিনেতা হিসেবে আয়ুষ্মানকে বেছে নেওয়ার প্রধান কারণ।

হাসপাতাল থেকে ফিরে আসার পরেই ‘কাজ শুরু করছি’ বলে ছবিও পোস্ট করেছিলেন। আর এত দিন পরিষ্কার, কী সেই কাজ?

একটি মূল ধারার বাণিজ্যিক ছবি পরিচালনা করে শিরোনামে এসেছিলেন তাহিরা কাশ্যপ। চিত্রনাট্যকার হিসেবেও তাহিরা কাজ করেছেন বেশ কিছু বিজ্ঞাপনী ছবিতে। এর আগে ‘টফি’ নামে একটি শর্ট ফিল্মও পরিচালনা করেছিলেন। রেডিও প্রোগ্রামার হিসাবেও তিনি বেশ সফল। নিজেই স্তন ক্যানসারের খবর ইনস্টাগ্রামে শেয়ার করেছিলেন তাহিরা, তবে তা ছিল বেশ মজার ছলে। তবে চিকিৎসার পরে তাহিরার কাজে ফেরার উদ্দীপনা যেন আবারও প্রমাণ করে দিল, সহজে হেরে পাত্রী তিনি নন।

সূত্র : আনন্দবাজার পত্রিকা