১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ক্ষমতাসীন দলের বিজয় নিশ্চিত করতে চায় ইসি : রিজভী

ক্ষমতাসীন দলের বিজয় নিশ্চিত করতে চায় ইসি : রিজভী

অনলাইন রিপোর্টার ॥ নির্বাচনের আগেই ক্ষমতাসীন দলের বিজয় নিশ্চিত করতে নির্বাচন কমিশন নানা রকম ফন্দি-ফিকির করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার সকালে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, শুধুমাত্র বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করে কোন কারণ ছাড়াই গণহারে বাতিল করা হয়েছে। মনোনয়নপত্র বাছাইয়ে সরকারের মনোবাঞ্ছা বাস্তবায়ন করার পর এখন মাঠের নিয়ন্ত্রণে কমিশন পর্দার অন্তরালে কাজ করে যাচ্ছে।

রিজভী আরও বলেন, ‘এইচ টি ইমাম সরকারের সব অপকর্মের হোতা। ছেলে তানভীর ইমামকে দিয়ে উল্লাপাড়ায় তাণ্ডব চালাচ্ছে। নুরুল হুদা কমিশন আওয়ামী লীগের মতো কাজ করছে। নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড করছে না। রেজা কিবরিয়ার মনোনয়নপত্র পাঁচ হাজার টাকার জন্য বাতিল হলেও এক কোটি টাকা ঋণ থাকলেও মাহী বি চৌধুরীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

জনপ্রশাসন ও পুলিশে নৈতিক কাণ্ডজ্ঞানসম্পন্ন মানুষ এখনও আছে বলেও আশা প্রকাশ করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব। তিনি আরো বলেন, ‘পুরো পরিস্থিতি বদলে যাবে। সুবিধাভোগী কিছু কর্মকর্তা ছাড়া মানুষের অধিকারের ব্যাপারে জনপ্রশাসন ও পুলিশের সবাই বাধা হয়ে দাঁড়াবে না।’

তিনি বলেন, জেল-জুলুম হুলিয়া, গ্রেফতার, হুমকি ও গুম-খুনের ভয়কে জয় করে সব প্রতিকূল পরিবেশের মধ্যেও ভোটাররা বেরিয়ে এসে সাহস নিয়ে ভোটকেন্দ্রে যাবেন।