১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রায় এক বছরেও ফল প্রকাশ হয় নি ঢাবি অধিভুক্ত সাত কলেজের

প্রায় এক বছরেও ফল প্রকাশ হয় নি ঢাবি অধিভুক্ত সাত কলেজের

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর প্রায় এক বছর পার হয়ে গেলেও ফলাফল প্রকাশ হয় নি ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের ডিগ্রি তৃতীয় বর্ষ চূড়ান্ত পরীক্ষার। এতে ক্ষোভ প্রকাশ করেছেন সংশ্লিষ্ট শিক্ষার্থীরা। আগামী দুই সপ্তাহের মধ্যে ফল প্রকাশ না হলে সড়ক অবরোধ করার হুশিয়ারি দিয়েছেন তারা।

বুধবার বেলা আড়াইটায় জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘ঢাবি অধিভুক্ত শিক্ষার্থীদের অধিকার সংরক্ষণ পরিষদ’ এর ব্যানারে এক মানবন্ধনের আয়োজন করেন উক্ত কলেজের শিক্ষার্থীরা। মানববন্ধনে ঢাবি অধিভুক্ত শিক্ষার্থীদের অধিকার সংরক্ষণ পরিষদের সদস্য সচিব ইয়াতুন নেসা রুমার সঞ্চালনায় বিভিন্ন কলেজের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

অধিভুক্ত সাত কলেজের ডিগ্রী সাত কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের চূড়ান্ত পরীক্ষা শেষ হয় চলতি বছরের ১৮ জানুয়ারি। কিন্তু পরীক্ষা শেষ হওয়ার দশ মাস অতিবাহিত হলেও ফল প্রকাশ করা হয়নি। শিক্ষার্থীরা ফল প্রকাশের দাবি নিয়ে ৩০ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ও পরীক্ষা নিয়ন্ত্রক বাহালুল হক চৌধুরীর নিকট স্মারকলিপি প্রদান করে। সেসময় উপাচার্য পনোরো দিনের মধ্যে ফল প্রকাশ করার আশ্বাস দিলেও করা হয়নি। এমতাবস্থায় গত ১৮ নভেম্বর ফের উপাচার্য ও পরীক্ষা নিয়ন্ত্রকের সঙ্গে দেখা করলে নভেম্বর মাসের মধ্যে ফল প্রকাশের আশ্বাস দেয়। কিন্তু নভেম্বর মাস অতিবাহিত হলেও ফল প্রকাশ হয়নি। এমতাবস্থায় অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা অনিশ্চয়তার মধ্যে রয়েছে বলে জানায় শিক্ষার্থীরা।

ঢাবি অধিভুক্ত শিক্ষার্থীদের অধিকার সংরক্ষণ পরিষদের আহবায়ক মো মহিউদ্দিন মানিক জনকন্ঠকে বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ে থাকাকালে এমনিতে সেশনজটে ছিলাম। ঢাবির অধীনে আসার পর পরীক্ষা দেয়ার এক বছর পেরিয়ে গেলেও এখনও ফল ফল হাতে পাই নি। আমাদের সাথে ভর্তি হওয়া শিক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে থেকে মাস্টার্স পাস করে বের হয়ে গেছেন। ফল প্রকাশ না হওয়ায় আমরা চাকুরিতে আবেদন করতে পারছি না।

আমরা চাই অবিলম্বে ডিগ্রি শেষ বর্ষের ফল প্রকাশ করা হোক। আগামী দুই সপ্তাহের মধ্যে ফল প্রকাশ করা না হলে আমরা অবরোধ কর্মসূচী দিতে বাধ্য হবো।