১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

স্পিকারের সঙ্গে ইতালির রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ

স্পিকারের সঙ্গে ইতালির রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ

অনলাইন রিপোর্টার ॥ স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেছেন ইতালির বিদায়ী রাষ্ট্রদূত মি. মারিও পালমা। বুধবার (০৫ ডিসেম্বর) সাক্ষাৎকালে তারা বাংলাদেশের আর্থ- সামাজিক উন্নয়ন, বিনিয়োগ, রাজনৈতিক ও অর্থনৈতিক ক্ষমতায়ন নিয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে এগিয়ে চলেছে বাংলাদেশ। এরইমধ্যে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে প্রবেশ করেছে। ২০২৪ সালের মধ্যে উন্নয়নশীল দেশে পরিণত হবে। আর ২০৪১ সালের মধ্যে ক্ষুধা, দারিদ্র্য ও বৈষম্যমুক্ত উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

ড. শিরীন শারমিন বলেন, বর্তমান সরকার বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করার জন্য সারাদেশে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করেছে। এ সময় তিনি এসব বিশেষ অর্থনৈতিক অঞ্চলে ইতালির বিনিয়োগকারীদের বিনিয়োগের আহ্বান জানান।

মারিও পালমা বলেন, বাংলাদেশের রয়েছে সমৃদ্ধ ইতিহাস ও সাংস্কৃতিক ঐতিহ্য। এদেশে কর্মজীবনে অনেক সুখকর স্মৃতি রয়েছে, যা বারবার বাংলাদেশের কথা স্মরণ করিয়ে দেবে বলে তিনি উল্লেখ করেন। এ সময় তিনি বাংলাদেশে সামগ্রিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন।