১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উন্নয়নের ধারাবাহিকতা যেন অব্যাহত থাকে ॥ প্রধানমন্ত্রী

উন্নয়নের ধারাবাহিকতা যেন অব্যাহত থাকে ॥ প্রধানমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা জনগণের জীবনমানের উন্নয়নের জন্য কাজ করছি। যে কাজগুলো আমরা করেছি, সেসব উন্নয়নকাজের ধারাবাহিকতা যেন অব্যাহত থাকে।

জনগণ যাকে খুশি তাকে ভোট দেবে। তবে গণতন্ত্রের ধারা যেন অব্যাহত থাকে।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর শাহবাগে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির আইন ও প্রশাসন কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

স্বাধীনতার সুফল মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে সরকার কাজ করছে উল্লেখ করে তিনি বলেন, আমরা দেশে দারিদ্র্যের হার ২১ শতাংশে নামিয়ে এনেছি। ২০০৯ সালে ৩২০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন দিয়ে সরকারের কার্যক্রম শুরু করেছিলাম। এখন আমরা ২০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের সক্ষমতা অর্জন করেছি। দেশের ৯৩ ভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছে। আমরা যে লক্ষ্য নিয়ে কাজ করছি, প্রতি ঘরে ঘরে বিদ্যুতের আলো জ্বালবো।

বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসনের নবীন কর্মকর্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আজকের প্রশাসনের নবীন কর্মকর্তারা হলেন ২০৪১ সালের সৈনিক। ২০৪১ সালের বাংলাদেশ কেমন হবে-এটা আপনাদেরই নির্মাণ করতে হবে।

তিনি বলেন, আপনারা যখন বিভিন্ন জেলায় দায়িত্ব পালন করবেন তখন কোন জেলায় কী উৎপাদন হয় বা কোন ফসলের সম্ভাবনা বেশি তার প্রতি গুরুত্ব দেবেন। আপনারা নিবেদিত প্রাণ হয়ে কাজ করলে বাংলাদেশেএগিয়ে যাবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আপনারা প্রজাতন্ত্রের কর্মচারী। এদেশের জনগণের টাকায় আপনাদের বেতন দেয়া হয়। আপনারা যখন যে জায়গায় দায়িত্ব পালন করবেন, যে জেলায় কাজ করবেন, সেখানকার জনগণকে মূল্যায়ন করবেন। সেখানকার জনগণকে সঙ্গে নিয়ে দেশের উন্নয়ন করবেন।