১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দেশে তৈরি প্রথম ফ্ল্যাগশিপ স্মার্টফোনের মোড়ক উন্মোচন

দেশে তৈরি প্রথম ফ্ল্যাগশিপ স্মার্টফোনের মোড়ক উন্মোচন

অর্থনৈতিক রিপোর্টার ॥ বাংলাদেশে তৈরি প্রথম ফ্ল্যাগশিপ স্মার্টফোনের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তারা বলেছেন, ওয়ালটন বাংলাদেশের গর্ব। বিশ্বের অনেক দেশে ওয়ালটন পৌঁছে গেছে। ওয়ালটন বাংলাদেশের জন্য অসাধারণ এক সাফল্যের উদাহরণ। গ্রামীণফোনের সঙ্গে এই প্রথম ফ্ল্যাগশিপ (সেরা ও গুরুত্বপূর্ণ পণ্য) সেট নিয়ে বড় ধরনের অফার ঘোষণা করলো ওয়ালটন। গ্রামীণফোন এবং ওয়ালটনের যৌথ উদ্যেগে নেয়া হচ্ছে ফোনটির প্রি-অর্ডার। এই অফারের আওতায় গ্রামীণফোণের গ্রাহকরা এই সেট ব্যবহার করলে বিনামূল্যে ৬ জিবি ইন্টারনেট ডাটা ফ্রি পাবেন। থাকছে আরো কিছু সুবিধা। আর ওয়ালটনের পক্ষ থেকে ক্রেতাদের জন্য ৩ হাজার টাকার গিফট ভাউচারসহ আরো কিছু সুবিধা মিলবে।

গ্রামীণফোনের সঙ্গে যৌথ ঘোষণা উপলক্ষে ওয়ালটন প্রিমো এক্স-ফাইভ নামের ওই সেটের মোড়ক উন্মোচন অনুষ্ঠান হয়ে গেলো গত বুধবার। রাজধানীতে ওয়ালটনের কর্পোরেট অফিসের ওই অনুষ্ঠানে গ্রামীণফোনের ডেপুটি সিইও ইয়াসির আজমান বলেন, দেশের সবখানেই ওয়ালটনের উপস্থিতি দেখেছি। বিশ্বের বিভিন্ন দেশের কারখানা দেখার সৌভাগ্য হয়েছে। বিশেষ করে গত বছর চীনে কয়েকটি স্মার্টফোন এবং ইলেকট্রনিক্স পণ্য তৈরির কারখানা দেখেছি।

কিন্তু গত মাসে ওয়ালটন হাই-টেক পার্ক দেখে আমি অভিভূত। কল্পনায়ও ছিল না দেশের ভেতর আইওটি এবং ইলেকট্রনিক্স পণ্যের এত বৃহৎ কারখানা থাকতে পারে। ওয়ালটনকে ইলেকট্রনিক্স এবং প্রযুক্তিপণ্য বাজারের রোল মেকার বলে অভিহিত করে ইয়াসির আজমান বলেন, ওয়ালটনের সঙ্গে গ্রামীণফোনের এই ব্যবসায়িক পার্টনারশিপ অব্যাহত থাকবে। স্মার্টফোন বাজারে ওয়ালটনের তৈরি ‘প্রিমো এক্সফাইভ’ হ্যান্ডসেটকে ‘এক্স ফ্যাক্টর’ বলে অভিহিত করেন তিনি।