১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভিকারুননিসার শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

ভিকারুননিসার শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

অনলাইন রিপোর্টার ॥ পর্যায়ক্রমে সব দাবি মেনে নেয়ার আশ্বাসে আন্দোলন স্থগিত করেছে ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা।আগামীকাল থেকে সব ধরনের পরীক্ষায় অংশ নেয়ার ঘোষণা দিয়েছে ছাত্রীরা।

নবম শ্রেণির ছাত্রী অরিত্রি অধিকারী আত্মহত্যার পর শিক্ষার্থীরা টানা তিনদিন ধরে আন্দোলন করছে। আজ বৃহস্পতবিার বিকেলে গভর্নিং বডির সভাপতি গোলাম আশরাফ তালুকদারের সঙ্গে শিক্ষক ও শিক্ষার্থীদের আলোচনা হয়। এসময় সভাপতি পর্যায়ক্রমে সব দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা তাদের আন্দোলন স্থগিত করার ঘোষণা দেয়।

শিক্ষার্থীদের মুখপাত্র আনুশকা রায় বলেন, পর্যায়ক্রমে আমাদের দাবি মেনে নেয়া হবে বলে আশ্বস্ত করেছেন গভর্নিং বডির সভাপতি ও শিক্ষকরা। আমরা এখন ক্লাসে ফিরে যাব। আর আইনি বিষয়গুলো আইনের মাধ্যমে সমাধান করা হবে বলেও আমাদের বলেছেন। কাল থেকে সকল শিক্ষার্থীকে ক্লাস পরীক্ষায় অংশগ্রহণ করার আহ্বান জানান আনুশকা।

এর আগে দুপুর দুইটার দিকে স্কুলের গভর্নিং বডির সভাপতি গোলাম আশরাফ তালুকদার সাংবাদিকদের মাধ্যমে অরিত্রির বাবা-মায়ের কাছে ক্ষমা প্রার্থনা করেন। স্কুলের স্বার্থে পদত্যাগ করতেও রাজি আছেন বলে জানান তিনি।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে অরিত্রি আত্মহত্যার ঘটনার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় তদন্ত কমিটি গঠন, স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ তিন শিক্ষককে বরখাস্ত ও তাদের এমপিও বাতিল করা হয়।