১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আপীলেও খালেদার জামিন স্থগিত হয়নি

  • গাড়ি পোড়ানো মামলা

স্টাফ রিপোর্টার ॥ কুমিল্লার চৌদ্দগ্রামে কাভার্ডভ্যান পোড়ানোর অভিযোগে বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিনের বিষয়ে রাষ্ট্রপক্ষকে লিভ টু আপীল করতে বলেছে আপীল বিভাগ। আপীল বিভাগ থেকে জামিনের বিষয়ে স্থগিতাদেশ না দেয়ায় জামিন বহাল (কন্টিনিউ) রয়েছে বলে জানিয়েছেন আইনজীবী । অন্যদিকে দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের বিরুদ্ধে বিএনপি নেতা লক্ষ্মীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির করা আবেদনের (রিভিশন) ওপর রায় ঘোষণার জন্য আগামী ১০ জানুয়ারি দিন নির্ধারণ করেছে হাইকোর্ট। বৃহস্পতিবার আপীল বিভাগ ও হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চ এ আদেশ প্রদান করেছে।

কুমিল্লার চৌদ্দগ্রামে কাভার্ডভ্যান পোড়ানোর অভিযোগে বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিনের বিষয়ে রাষ্ট্রপক্ষকে লিভ টু আপীল করতে বলেছে আপীল বিভাগ। আপীল বিভাগ থেকে জামিনের বিষয়ে স্থগিতাদেশ না দেয়ায় জামিন বহাল (কন্টিনিউ) রয়েছে বলে জানিয়েছেন আইনজীবী ব্যারিস্টার একেএম এহসানুর রহমান। জামিন স্থগিতের জন্য রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপীল বেঞ্চ বৃহস্পতিবার এ আদেশ দেয়। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। খালেদা জিয়ার পক্ষে ছিলেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী, তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল।

আদালত সূত্রে জানা যায় , ১৩ ডিসেম্বরের মধ্যে রাষ্ট্রপক্ষকে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপীল (আপীলের অনুমতি চেয়ে আবেদন) করতে বলেছে আপীল বিভাগ।

এ্যানীর আবেদনের ওপর আদেশ ১০ জানুয়ারি ॥ দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের বিরুদ্ধে বিএনপি নেতা লক্ষ্মীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর করা আবেদনের (রিভিশন) ওপর রায় ঘোষণার জন্য আগামী ১০ জানুয়ারি দিন নির্ধারণ করেছে হাইকোর্ট। বৃহস্পতিবার বিচারপতি মোঃ নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। আদালতে এ্যানীর পক্ষে সময় চেয়ে আবেদন জানান আইনজীবী জহিরুল হক সুমন।

নির্বাচিত সংবাদ