১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিশাল জয়ে স্প্যানিশ কাপের শেষ ষোলোতে রিয়াল

বিশাল জয়ে স্প্যানিশ কাপের শেষ ষোলোতে রিয়াল

অনলাইন ডেস্ক ॥ মেলিয়াকে দ্বিতীয় লেগেও উড়িয়ে দিয়ে স্প্যানিশ কাপের শেষ ষোলোতে উঠেছে রিয়াল মাদ্রিদ।

প্রথম লেগে ৪-০ গোলে জেতা রিয়াল বৃহস্পতিবার সান্তিয়াগো বের্নাবেউয়ে জিতেছে ৬-১ ব্যবধানে।

স্প্যানিশ ফুটবলের তৃতীয় সারির দলটির বিপক্ষে দলের বড় তারকাদের বিশ্রাম দেন কোচ সান্তিয়াগো সোলারি। তার অধীনে প্রথমবারের মতো রিয়ালের শুরুর একাদশে জায়গা পান ইসকো।

বেশ কয়েকটি ভালো আক্রমণের পর রিয়ালের গোলের অপেক্ষা শেষ হয় ৩৩তম মিনিটে। বেশ দূর থেকে বল নিয়ে এগিয়ে দুই জনকে কাটিয়ে জোরালো শটে গোলরক্ষক ফাঁকি দেন মার্কো আসেনসিও।

দুই মিনিট পরই স্প্যানিশ এই উইঙ্গার ভিনিসিউস জুনিয়রের কাছ থেকে বল পেয়ে ব্যবধান দ্বিগুণ করেন ২০ গজ দূর থেকে নেওয়া জোরালো শটে।

৩৯তম মিনিটে আবার গোল। এবার আসেনসিওর ক্রসে বল জালে পাঠান রিয়ালের ‘বি’ দল থেকে সুযোগ পাওয়া তরুণ ডিভেন্ডার হাভিয়ের সানচেস।

প্রথমার্ধে যেখানে শেষ করেছিল, দ্বিতীয়ার্ধে সেখান থেকেই শুরু করে রিয়াল। বিরতির পর দ্বিতীয় মিনিটেই উপরের কোণ দিয়ে নেওয়া শটে বল জালে পাঠান ইসকো।

আগে একটি সহজ সুযোগ নষ্ট করা তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস কাঙ্ক্ষিত গোলটি পান ৭৫তম মিনিটে। ৫-০ গোলে এগিয়ে যায় রিয়াল।

৮১ মিনিটে পেনাল্টি থেকে একটি গোল শোধ করে উত্তর আফ্রিকায় স্পেনের স্বায়ত্তশাসিত অঞ্চল মেলিয়ার দলটি। কিন্তু দুই মিনিট পর ইসকোর দারুণ গোলে আবার পাঁচ গোলের ব্যবধানে এগিয়ে যায় রিয়াল। কোপা দেল রের ১৯ বারের বিজয়ীরা পরের রাউন্ডে ওঠে দুই লেগ মিলিয়ে ১০-১ গোলে এগিয়ে।