১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু বাংলাদেশের আয়ারল্যান্ড সফর

উইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু বাংলাদেশের আয়ারল্যান্ড সফর

অনলাইন ডেস্ক ॥ ২০১৯ বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় টুর্নামেন্টে খেলা আগেই নিশ্চিত করেছিল বাংলাদেশ। চূড়ান্ত হয়েছে সেই টুর্নামেন্টের সূচি। আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু আগামী ৫ মে। বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ মে, প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ।

ত্রিদেশীয় টুর্নামেন্টের সবকটি ম্যাচ হবে ডাবলিনে। শহরের দুই মাঠ ক্লোনটার্ফ ক্রিকেট ক্লাব ও ম্যালাহাইড ক্রিকেট ক্লাব মাঠে। মূলত ইংল্যান্ড বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে হবে এই টুর্নামেন্ট।

৯ মে টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক আয়ারল্যান্ড। ১৩ মে আবার প্রতিপক্ষ ক্যারিবিয়ানরা, ১৫ মে আইরিশরা। শীর্ষ দু্ই দলকে নিয়ে ফাইনাল ১৭ মে।

বিশ্বকাপের আগে এই টুর্নামেন্ট ও ইংল্যান্ডের প্রস্তুতি ক্যাম্প মিলিয়ে বাংলাদেশের যুক্তরাজ্য অভিযান হবে অন্তত দুই মাসের। আগামী ১ মে দেশ ছাড়বে বাংলাদেশ দল। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শেষে দল ইংল্যান্ডে যাবে ১৮ মে। বিশ্বকাপের আগে প্রস্তুতি ক্যাম্প হবে লেস্টারে।

বিশ্বকাপ শুরু ৩০ মে। বাংলাদেশের প্রথম ম্যাচ ২ জুন, ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। প্রাথমিক পর্বে বাংলাদেশের শেষ ম্যাচ ৫ জুলাই, পাকিস্তানের বিপক্ষে লর্ডসে। বিশ্বকাপের সেমি-ফাইনাল ৯ ও ১১ জুলাই, ফাইনাল ১৪ জুলাই। নক আউট পর্বে উঠতে পারলে তাই বাংলাদেশের সফর হবে প্রায় আড়াই মাসের।